Sachin Tendulkar: আবার মাঠে ফিরছেন ক্রিকেটের ভগবান, আসন্ন এই টুর্নামেন্টে আবার খেলতে নামবেন শচীন

লেজেন্ডস লিগ ক্রিকেট ভক্তদের প্রাক্তন কিংবদন্তিদের খেলতে দেখার আশা বছরে একবার মিটিয়ে আসছে। এবার আরও এক ক্রিকেট লিগে অংশগ্রহণ করতে চলেছেন প্রাক্তন ভারতীয় কিংবদন্তীরা। এই লিগের নাম ওয়ান ওয়ার্ল্ড ওয়ান ফ্যামিলি কাপ।

আজকালকার প্রজন্মের ক্রিকেটপ্রেমীরা সবসময় চান, তাদের শৈশবের নায়কদের মাঠে দেখতে। যাদের বাইশ গজে শাসন করতে দেখে সকলে বড় হয়েছে এখনকার প্রজন্ম। লেজেন্ডস লিগ ক্রিকেট (LLC) যদিও ভক্তদের ওই আশা বছরে একবার মিটিয়ে আসছে। এবার আরও এক ক্রিকেট লিগে অংশগ্রহণ করতে চলেছেন প্রাক্তন ভারতীয় কিংবদন্তীরা। এই লিগের নাম ওয়ান ওয়ার্ল্ড ওয়ান ফ্যামিলি কাপ (One World One Family Cup)।

এই টুর্নামেন্টটি শুরু হতে চলেছে ১৮ জানুয়ারি থেকে। যেখানে খেলতে দেখা যাবে প্রাক্তন তারকাদের। ভারতীয় কিংবদন্তিদের মধ্যে থাকবেন ভারতরত্ন পুরস্কারপ্রাপ্ত শচীন তেন্ডুলকর (Sachin Tendulkar) এবং পদ্মশ্রী পুরস্কারপ্রাপ্ত যুবরাজ সিং (Yuvraj Singh), এছাড়া আরও অনেকেই। তবে তাদের দুইজনকে দেখতে পাবে ভেবেই খুশি ক্রিকেটপ্রেমীরা। ইতিমধ্যে তারা দিন গোনা শুরু করে দিয়েছে।

দুইজন কিংবদন্তি ক্রিকেটারই ওই টুর্নামেন্টে অংশগ্রহণকারী দলের হয়ে অধিনায়কত্ব করবেন। এই খবরটি হল সেইসকল ভক্তদের খুশির উপর বাড়তি পাওনা। আগামী ১৮ জানুয়ারি কর্ণাটকের মুদেনাহাল্লি নামক এক গ্রামের সাই কৃষ্ণ ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ম্যাচ খেলতে দেখা যাবে ক্রিকেটের ভগবান শচীন তেন্ডুলকরের দলকে এবং অন্যদিকে যুবরাজ সিং এর দলকে।

এই ম্যাচ নিয়ে ওই অঞ্চলের মানুষদের প্রত্যাশা তুঙ্গে। এছাড়া ওই ম্যাচের বিশেষ উদ্দ্যোগ হল সেখানকার সরকার ঠিক করেছে ওই ম্যাচে গ্রাম্য এলাকার ৫০০০ জন ছাত্রছাত্রী বিনা টিকিটে মাঠে প্রবেশ করতে পারবে। এছাড়া এই টুর্নামেন্ট থেকে যা লাভ আসবে তা শিশুদের প্রতিদিন স্কুলে খাওয়ার খরচায় ব্যাবহৃত হবে। এছাড়া গেমটির লোগো এবং লক্ষ্য অনুসারে এই লিগ বিশ্বকে ক্রিকেটের সাথে একত্রিত করে দেখতে চাই।