আইপিএলের আগে ইন্ডিয়ান পতাকা লীগে মুখোমুখি হল ১০ দল, ফাইনালে RCB-কে হারিয়ে চ্যাম্পিয়ন এই দল

আইপিএল শুরুর অপেক্ষা করতে না পেরে আজ মকর সংক্রান্তি এবং লোহরি উপলক্ষে গুজরাটের আমেদাবাদে এক ঘুড়ির প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। এই ঘুড়ি ওড়ানোর প্রতিযোগিতার আয়োজন করেছিল স্টারস্পোর্টস।

আইপিএল ২০২৪ (IPL 2024) শুরু হতে আর মাত্র আড়াই মাসের অপেক্ষা। প্রত্যেক দলের ভক্তরা এখন থেকেই উৎসবের দিন গোনা শুরু করে দিয়েছে। তার আর অপেক্ষা না করতে পেরে মকর সংক্রান্তি এবং লোহরি উপলক্ষে গুজরাটের আমেদাবাদে এক ঘুড়ির প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। এই ঘুড়ি ওড়ানোর প্রতিযোগিতার আয়োজন করেছিল স্টারস্পোর্টস (Star Sports Kite Festival)।

স্টারস্পোর্টসের এই প্রতিযোগিতা আয়োজনের মূল লক্ষ্য ভক্তরা যাতে একে অপরের প্রতিদ্বন্ধীতা করতে পারে৷ তাই আইপিএলে অংশগ্রহণকারী ১০ টি দলের একজন বিশিষ্ট ক্রিকেটারের ছবি মাঝে রেখে এবং তাদের জার্সির রঙের আলাদা আলাদা ঘুড়ির ব্যাবহার করে এই প্রতিযোগিতা গড়ে তুলেছে স্টারস্পোর্টস। প্রত্যেক দলের ভক্তরা সেই ময়দানে ভিড়েছিলেন এই ঘুড়ি প্রতিযোগিতা দেখার জন্য।

রোমাঞ্চকর খেলাটি বেশ কিছুটা এগানোর পর এক এক করে দল প্রতিযোগিতা থেকে বাহির হতে থাকে। শেষ পর্যন্ত অর্থাৎ ফাইনাল রাউন্ডের জন্য কোয়ালিফাই করে সানরাইজার্স হায়দ্রাবাদ এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Sunrisers Hyderabad vs Royal Challengers Bangalore)। শেষপর্যন্ত এই লড়াইয়ে জয়লাভ করে অরেঞ্জ আর্মি তথা সানরাইজার্স হায়দ্রাবাদের ঘুড়ি।

সকল দলের ঘুড়িকে কেটে শেষপর্যন্ত আকাশে স্বাধীনভাবে উড়তে দেখা যায় ভুবনেশ্বর কুমারের (Bhuvneshwar Kumar) ছবি দেওয়া সানরাইজার্স হায়দ্রাবাদের ঘুড়িটিকে। এই ঘটনা দেখার পর অর্থাৎ ফলাফল সকলের সামনে আসার পর সকলের মনে করছেন যে, এবারের আইপিএল ফাইনালটি হতে চলেছে ২০১৬ আইপিএল ফাইনালের (IPL 2016 Final) মতোই। সেখানেও আরসিবিকে হারিয়ে জয়লাভ করেছিল অরেঞ্জ আর্মিরা। কি হবে, সেটা সময়ের অপেক্ষা।