‘অনেক কিছু ভুল আছে’, রোহিতকে অধিনায়কত্ব থেকে সরানোয় MI হেডকোচের‌ মন্তব্যে এবার বিষ্ফোরক হলেন রোহিতের স্ত্রী

হার্দিক পান্ডিয়া আবার মুম্বাই ইন্ডিয়ান্সে ফিরে আসায় রোহিত শর্মাকে অধিনায়কত্বের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে যা বর্তমানে বিতর্কের সৃষ্টি করেছে।

২০২৪ আইপিএলের (IPL 2024) আগে রোহিত শর্মাকে (Rohit Sharma) সরিয়ে হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) অধিনায়ক হিসাবে মুম্বাই ইন্ডিয়ান্সে (Mumbai Indians) ফিরা আসা সবচেয়ে বড়ো ঘটনা। এই বিষয়ে তারা দুজনে সেইরকম কোনো মন্তব্য না করলেও বিশেষজ্ঞ থেকে সমর্থকরা আলোচনায় মেতে উঠেছেন। অন্যদিকে সম্প্রতি মুম্বাইয়ের প্রধান কোচ মার্ক বাউচার (Mark Boucher) এই বিষয়টি স্পষ্ট করার চেষ্টা করেন। এবার এই মন্তব্যের বিরুদ্ধে রোহিত শর্মার স্ত্রী সোশ্যাল মিডিয়ায় সরব হলেন।

মুম্বাই ইন্ডিয়ান্স আইপিএলের অন্যতম সফল একটি দল।‌রোহিত শর্মার নেতৃত্বে তারা এই টুর্নামেন্টে ৫ বার চ্যাম্পিয়ন হয়েছে। এছাড়াও মুম্বাই ইন্ডিয়ান্স থেকে হার্দিক পান্ডিয়া, জাসপ্রিত বুমরাহ (Jasprit Bumrah), ইশান কিষাণের (Ishan Kishan) মতো একাধিক তারকা ক্রিকেটার জাতীয় দলে উঠে এসেছেন। অন্যদিকে অলরাউন্ডার হার্দিক ২০২২ সালে নিজের পুরনো ফ্রাঞ্চাইজি ছেড়ে গুজরাট টাইটান্সের (Gujarat Titans) সঙ্গে যুক্ত হন। তার নেতৃত্বে গুজরাট ২০২২ সালে চাম্পিয়ন হয় এবং গত বছর ফাইনালে প্রবেশ করে।

তবে হার্দিক পান্ডিয়া আবার মুম্বাই ইন্ডিয়ান্সে ফিরে আসায় বর্তমানে বিতর্ক সৃষ্টি হয়েছে। কারণ তিনি ফিরে আসায় রোহিত শর্মাকে অধিনায়কত্বের পদ থেকে সরিয়ে দেওয়া হয়। সম্প্রতি এই বিষয়ে এক সাক্ষাৎকারে মুম্বাইয়ের প্রধান কোচ মার্ক বাউচার বলেন,”হার্দিক পান্ডিয়ার অধিনায়কত্ব নেওয়ার বিষয়টি ছিল পুরোপুরি ক্রিকেটীয় সিদ্ধান্ত। এটা দলের একটি পরিবর্তনকারী সময়। আমি মনে করি এই সিদ্ধান্তের ফলে ক্রিকেটার হিসাবে রোহিত নিজের সেরা পারফরম্যান্স দিতে পারবেন।”

স্ম্যাশ স্পোর্টসকে দেওয়া এই সাক্ষাৎকারের ভিডিওটির বিষয়ে রোহিত শর্মার স্ত্রী রিতিকা সাজদেহ (Ritika Sajdeh) এবার বিস্ফোরক মন্তব্য করলেন। তিনি নিজের অফিসিয়াল ইনস্টাগ্রামের মাধ্যমে ভিডিওটির কমেন্টে গিয়ে লেখেন, “এই সিদ্ধান্তে অনেক কিছু ভুল আছে।” অন্যদিকে রোহিত শর্মা এখন ইংল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের টেস্ট সিরিজে ভারতকে (India vs England Series) নেতৃত্ব দিচ্ছেন। এছাড়াও তিনি আইপিএলে মোট ২৪৩ ম্যাচে ২৬১১ রান করেছেন।‌