ভারতীয় অনুর্ধ্ব-১৯ দলের এমন তিনজন তারকা, যারা চলতি বিশ্বকাপে সফল হওয়ার পর আইপিএল ২০২৪-এ কারোর পরিবর্তে সুযোগ পেতে পারে

বর্তমানে বেশ রমরমিয়ে চলছে আইসিসি অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ (ICC U19 World Cup 2024)। আজ সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকা তরুণদের হারিয়ে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে পৌঁছালো ভারতীয় অনুর্ধ্ব-১৯ দল (Indian U19 Cricket Team)। প্রথম থেকে শুরু করে একটিও ম্যাচ হারেনি তারা। বেশ কিছুজন প্রতিভাবান তরুণ এই টুর্নামেন্টে ভালো পারফরমেন্স করেছেন। বলতে গেলে আসন্ন আইপিএলে কারোর পরিবর্ত খেলোয়াড় হিসাবে সু্যোগ পেতে পারেন তারা। রইলো এমন ৩ জন সফল ক্রিকেটারের নাম।

১. উদয় সাহারান (Uday Saharan):

উদয় সাহারান হলেন সম্প্রতি বিশ্বকাপে ভারতীয় অনুর্ধ্ব-১৯ দলের অধিনায়ক। চলতি অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে দারুণ ফর্মে রয়েছেন ভারত অধিনায়ক উদয় সাহারান। এখনো পর্যন্ত ৬ টি ইনিংসে ব্যাট করেছেন তিনি, যার মধ্যে তিনি একটি সেঞ্চুরি ও ৩ টি হাফসেঞ্চুরির সমন্বয়ে ৪০০ রান করেছেন। উদয় সাহারানই হলেন চলতি অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপের সর্বাধিক রান সংগ্রহকারী। এর মানে আসন্ন আইপিএলে যদি কোনো ব্যাটার চোট পান তাহলে পরিবর্তে তাকে দেখা যেতে পারে।

২. মুশির খান (Musheer Khan):

এই মুশির খান হলেন ঘরোয়া ক্রিকেটে বেশ নজর কেড়ে ভারতীয় দলে আসা সরফরাজ খানের (Sarfaraz Khan) ভাই। এই মুশির খান চলতি অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। তিনি এখনো পর্যন্ত ৬ ইনিংসে ৩৩৮ রান করেছেন। যার মধ্যে রয়েছে দুটি মূল্যবান সেঞ্চুরি এবং একটি হাফসেঞ্চুরি। এছাড়াও বল হাতে তিনি ৬ উইকেট নিয়েছেন। আসন্ন আইপিএলে কোনো অলরাউন্ডার যদি চোট পান, তাহলে মুশিরকে পরিবর্ত হিসাবে নেওয়ার জন্য আইপিএল দলগুলি মুখিয়ে থাকতে পারে।

৩. সৌম পান্ডে (Saumy Pandey):

সৌম পান্ডে হলেন চলতি অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপের দ্বিতীয় সর্বাধিক উইকেট শিকারী। এখনো পর্যন্ত ৬ ম্যাচে ১৭ উইকেট শিকার করেছেন তিনি। এই সৌম হলেন বাঁ-হাতি অফস্পিনার। তাকে আইপিএলে দলে নেওয়ার জন্য যে কোনো দল মুখিয়ে থাকবে। যদি কোনো স্পিনার চোটিল হন, তাহলে সেই জায়গায় ভারতীয় হিসাবে উদয়ের সবার প্রথমে নাম আসার সম্ভাবনা রয়েছে।