‘জুনে আরো একটি ট্রফি…..’, টি-২০ বিশ্বকাপে নিয়ে কতটা আশাবাদী, কেমন হতে চলেছে স্কোয়াড জানিয়ে দিলেন রোহিত

গতকাল আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ভারতের হয়ে যশস্বী জয়সওয়াল ৪ এবং বিরাট কোহলি শূন্য রানে আউট হয়ে যাওয়ার পর দল চাপে পড়ে যায়।

টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) আগে ভারতীয় দল আফগানিস্তানের (India vs Afghanistan Series) বিপক্ষে অসাধারণ একটি টি-টোয়েন্টি সিরিজ জয় করলো। গতকাল এই সিরিজের শেষ ম্যাচ ছিলো সবচেয়ে বেশি রোমাঞ্চকর। এই ম্যাচে রোহিত শর্মা (Rohit Sharma) বিধ্বংসী পারফরমেন্স করার পর এবার টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে গুরুত্বপূর্ণ মন্তব্য করলেন।

গতকাল আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ভারতীয় দল প্রথমে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে। যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) ৪ এবং বিরাট কোহলি (Virat Kohli) শূন্য রানে আউট হয়ে যাওয়ার পর দল চাপে পড়ে যায়। সেই সময় অধিনায়ক রোহিত শর্মা এবং রিঙ্কু সিংয়ের (Rinku Singh) মনমুগ্ধকর ব্যাটিং ভক্তদের মনে আত্মবিশ্বাস তৈরি করে। দুজনেই গতকাল জীবনের সর্বোচ্চ আন্তর্জাতিক টি-টোয়েন্টি রান করেন।

রোহিত শর্মার ব্যাট থেকে ৬৯ বলে অপরাজিত ১২১ এবং রিঙ্কু সিংয়ের ব্যাট থেকে ৩৯ বলে অপরাজিত ৬৯ রান আসে। অন্যদিকে ম্যাচটি সুপার ওভারে জয় করার পর রোহিত শর্মা টি-টোয়েন্টি বিশ্বকাপের বিষয়ে নতুন করে আশা প্রকাশ করলেন। তিনি সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, “আমরা ১৫ সদস্যের দল এখনও চূড়ান্ত করিনি তবে আমাদের ভাবনায় ৮ থেকে ১০ জন ক্রিকেটার আছেন। পরিস্থিতি অনুযায়ী আমরা দল সাজাবো। ওয়েস্ট ইন্ডিজে পিচ কিছুটা ধীর তাই আমাদের সেই অনুযায়ী বাছাই করতে হবে।”

অন্যদিকে একদিনের বিশ্বকাপের (World Cup 2023) ফাইনালে হার রোহিত শর্মার মনে এখনও অনেকটাই জায়গা নিয়ে আছে। এর মধ্যেও তিনি এই বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে ভক্তদেরকে আবারও স্বপ্ন দেখালেন। রোহিত শর্মা এই বিষয়ে বলেন, “আমার জন্য ৫০ ওভারের বিশ্বকাপ সবসময় সবচেয়ে বড়ো একটি টুর্নামেন্ট। কারণ আমি এটা দেখেই বড়ো হয়েছি কিন্তু আমরা জুনে আরেকটি বড়ো ট্রফি আসার অপেক্ষায় থাকবো। আমরা আবার বিশ্বকাপ জেতার চেষ্টা করবো।”