ইংল্যান্ড সিরিজ শেষমুহূর্তে সুযোগ হাতছাড়া, স্কোয়াড ঘোষণার দিনেই চোট পেয়েছেন এই‌ ভারতীয় পেসার, অনিশ্চিত IPL-তেও

ভারতীয় পেসার দীর্ঘদিন চোট সমস্যা কাটিয়ে সাম্প্রতিক সময় দক্ষিণ আফ্রিকার সফরে দেশের হয়ে টেস্ট সিরিজে অভিষেক করেছিলেন।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ ড্র করার পর এবার ভারতীয় দল (India vs South Africa Series) ইংল্যান্ডের (India vs England Series) বিপক্ষে ৫ ম্যাচের টেস্ট সিরিজে অংশগ্রহণ করতে চলেছে। এর ফলে ব্লু ব্রিগেডরা সবরকম প্রচেষ্টার সঙ্গে এখন থেকেই নিজেদের প্রস্তুতি সেরে নিচ্ছে। অন্যদিকে গতকাল রঞ্জি ট্রফিতে (Ranji Trophy) চোট পাওয়ার সঙ্গে সঙ্গে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের প্রথম দুই ম্যাচ থেকে প্রসিদ্ধ কৃষ্ণ (Prashidh Krishna) বাদ পড়লেন।

গতকাল অর্থাৎ ১২ জানুয়ারি থেকে আহমেদাবাদে গুজরাটের বিপক্ষে কর্ণাটক (Gujarat vs Karnataka Match) মুখোমুখি হয়েছে। এই ম্যাচে কর্ণাটকের হয়ে প্রথম ইনিংসে প্রসিদ্ধ কৃষ্ণ দুরন্ত বোলিং শুরু করেন। কিন্তু তিনি বোলিং করার সময় পায়ের পেশিতে চোট পান। এই চোট এতটাই গুরুতর ছিলো যে প্রসিদ্ধ মাঠের বাইরে চলে যান। এর সঙ্গেই এই ইনিংসে তিনি ১৪.৫ ওভারে ৪ টি মেডেনের সঙ্গে মোট ৬২ রান দিয়ে ২ টি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নিয়েছিলেন।

বর্তমানে পিটিআইয়ের সূত্র অনুযায়ী এই চোটের কারণে প্রসিদ্ধ কৃষ্ণ গুজরাট বনাম কর্ণাটকের ম্যাচে আর অংশ নেবেন না। এর আগে এই ভারতীয় পেসার দীর্ঘদিন চোট সমস্যা কাটিয়ে সাম্প্রতিক সময় দক্ষিণ আফ্রিকার সফরে দেশের হয়ে টেস্ট সিরিজে অভিষেক করেছিলেন। কিন্তু তিনি প্রোটিয়াদের বিপক্ষে সেইভাবে প্রভাব ফেলতে পারেননি। অন্যদিকে প্রসিদ্ধ রঞ্জিত ট্রফিতে চোট পাওয়ার পর গতকাল ইংল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ২ ম্যাচের জন্য প্রকাশিত দল থেকে এবার বাদ পড়লেন।

সূত্র অনুযায়ী মনে করা হচ্ছে তার চোট থেকে সেরে উঠতে প্রায় ৪ থেকে ৬ সপ্তাহ সময় লাগতে পারে। এর ফলে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে জাসপ্রিত বুমরাহ (Jasprit Bumrah), মহম্মদ সিরাজ (Mohammed Siraj) এবং মুকেশ কুমারের (Mukesh Kumar) মতো পেসারদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। এছাড়াও গত বছর চোটের কারণে প্রসিদ্ধ কৃষ্ণ আইপিএলে (IPL) একটি ম্যাচেও অংশগ্রহণ করতে পারেননি। এই বছর চোট সারিয়ে তিনি রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) হয়ে মাঠে ফিরবেন কিনা সেই দিকেই এখন ভক্তরা তাকিয়ে আছেন।