বল হাতে পেতেই কামাল করলেন ভেঙ্কি, রঞ্জিতে দুর্দান্ত বোলিংয়ে সবাইকে চমকে দিলেন KKR তারকা

আজ রঞ্জি ট্রফি ২০২৪ এ (Ranji Trophy 2024) নিজের নিজের দ্বিতীয় ম্যাচ খেলতে নেমেছে দলগুলি। সেরকমই আজ ওড়িশার মুখোমুখি হয়েছিল মধ্যপ্রদেশ (Odisha vs Madhya Pradesh)। এই ম্যাচের প্রথম দিনের খেলার শেষে ওড়িশা ব্যাট করছিল ৬ উইকেট হারিয়ে ২০৮। মধ্যপ্রদেশের হয়ে বল হাতে দুটি করে উইকেট শিকার করেছেন ভেঙ্কটেশ আইয়ার (Venkatesh Iyer) ও আরিয়ান পান্ডে (Aryan Pandey)।

অনেকদিন পর, বল করতে নেমেই ২ উইকেট শিকার করেছেন ভেঙ্কটেশ আইয়ার। কিছুদিন আগেই তিনি জানিয়েছিলেন, ভারতীয় দলে ফের নতুন করে ফিরতে হলে তাকে ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংও করতে হবে। সেই কথা ভেবেই হয়তো তাকে বোলিং করানোর সিদ্ধান্ত নেন মধ্যপ্রদেশের কোচ চন্দ্রকান্ত পন্ডিত (Chandrakant Pandit)। গতকাল বল হাতে ১০ ওভার বল করতে দেখা গেছে মধ্যপ্রদেশের এই অলরাউন্ডারকে।

গতকাল ওড়িশার বিরুদ্ধে ১০ ওভার বল করে মাত্র ২৫ রান খরচা করে, ২ টি মূল্যবান উইকেট শিকার করেছেন ভেঙ্কটেশ আইয়ার। নিয়েছেন ৩ টি মেডেন ওভারও। এখন দ্বিতীয় দিনেও সেই সংখ্যা বেড়ে দাঁড়াতে পারে। তবে তাকে এত সুন্দর ছন্দে বোলিং করতে দেখে খুবই আনন্দিত কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) ভক্তরা। এই ছন্দ যদি তার আইপিএলেও বজায় থাকে, তাহলে তার থেকে আনন্দের আর কিছু হবে না তাদের জন্য।

ভেঙ্কটেশ আইয়ার নিজেও জানেন, ভারতীয় দলে সুযোগ পেতে এবং কেকেআরের হয়ে মুখ্য ভূমিকা পালন করতে হলে তাকে ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংও করতে হবে। যেহেতু, তিনি অলরাউন্ডার তাই অন্ততপক্ষে তাকে প্রত্যেক ম্যাচেই ২ ওভার হাত ঘুরিয়ে নেওয়া প্রয়োজন। যদি তিনি প্রতিনিয়ত বোলিং করেন, তাহলে এই মধ্যপ্রদেশ তারকার সম্ভাবনা রয়েছে পুনরায় ভারতীয় দলে প্রত্যাবর্তন করার।