Breaking News: সুখবর ভারতীয় ক্রিকেটপ্রেমীদের জন্য, তৃতীয় টেস্টে ফিরতে চলেছে জাদেজা-রাহুল দুজনেই

ইংল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ২ ম্যাচে বিরাট কোহলি ব্যক্তিগত কারণে দলে ছিলেন না।

ভারতীয় দল ইংল্যান্ডের (India vs England Series) বিপক্ষে‌ ৫ ম্যাচের সিরিজে প্রথম ম্যাচে হেরে পিছিয়ে থেকেও দুরন্ত লড়াই করে আবার ফিরে এসেছে। অন্যদিকে সিরিজের তৃতীয় ম্যাচের জন্য কিছুটা সময় থাকলেও এখন থেকেই কর্মকর্তারা দল গোছাতে শুরু করে দিয়েছেন। এই ম্যাচে কয়েকজন গুরুত্বপূর্ণ ভারতীয় ক্রিকেটার দলে ফিরে আসতে চলেছেন বলে জানা গেছে। এবার এই বিষয়ে এলো কিছু গুরুত্বপূর্ণ তথ্য।

রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বে ভারতীয় দল ইংল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে হায়দ্রাবাদে লজ্জাজনক হারের সম্মুখীন হয়। অন্যদিকে সিরিজের প্রথম ২ ম্যাচে বিরাট কোহলি (Virat Kohli) ব্যক্তিগত কারণে দলে ছিলেন না। কেএল রাহুল (KL Rahul) এবং রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে ভালো পারফরম্যান্স করলেও চোটের কারণে বিশাখাপত্তনামে দ্বিতীয় ম্যাচে দলের বাইরে চলে যান। এইরকম পরিস্থিতিতে দাঁড়িয়েও তরুণ ক্রিকেটারদের ওপর ভরসা রেখে ব্লু ব্রিগেডরা দ্বিতীয় ম্যাচে জয় তুলে নিয়েছে।

এবার ইন্ডিয়ান এক্সপ্রেসের সূত্র অনুযায়ী ১৫ ফেব্রুয়ারি থেকে রাজকোটে অনুষ্ঠিত হতে দেওয়া ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় টেস্ট ম্যাচের জন্য ভারতীয় দলের বিষয়ে একাধিক তথ্য সামনে এলো। এই ম্যাচেও ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলিকে পাওয়া যাবে না। তিনি এখন তার পরিবারের সঙ্গে ইংল্যান্ডে চলে গেছেন বলে জানা গেছে। তিনি নিজের প্রাপ্যতা বিষয়ে যতক্ষণ না কর্মকর্তাদের জানাচ্ছেন ততক্ষণ তাকে ভারতীয় দলে রাখা হবে না। এই বিষয়ে বিসিসিআইয়ের (BCCI) এক কর্মকর্তা জানান,”বিরাট সিদ্ধান্ত নেবেন তিনি কখন ভারতীয় দলে ফিরে আসতে চান। তিনি এখনও পর্যন্ত আমাদের কিছু জানাননি তবে যখনই তিনি খেলার সিদ্ধান্ত নেবেন তখনই তাকে দলে অন্তর্ভুক্ত করা হবে।”

অন্যদিকে কেএল রাহুল এবং রবীন্দ্র জাদেজা তৃতীয় ম্যাচে ভারতীয় দলে ফিরে আসতে চলেছেন। এই দুই ক্রিকেটার তাদের চোট থেকে খুব দ্রুত সেরে উঠছেন বলে জানা গেছে। তবে জাসপ্রিত বুমরাহ (Jasprit Bumrah) এই দলে থাকবেন কিনা সেই বিষয়ে আলোচনা চলছে। তিনি আগামী ম্যাচের কতটা চাপ নিতে পারবেন সেই বিষয়ে কর্মকর্তারা চিকিৎসক দলের পরামর্শ নেবেন। উল্লেখ্য ইংল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচে বুমরাহ দুরন্ত পারফরমেন্স করেন। যার ফলে তিনি এই মুহূর্তে এক নম্বর টেস্ট বোলার হিসাবে আইসিসি (ICC) র‍্যাঙ্কিং-এ জায়গা করে নিয়েছেন। অন্যদিকে যে ভারতীয় ক্রিকেটারদের তৃতীয় টেস্টের জন্য বাছাই করা হবে তাদের ১১ ফেব্রুয়ারি রাজকোটে রিপোর্ট করতে বলা হয়েছে।