‘আমি কখনো‌ নাম্বার নিয়ে‌ মাথা ঘামাই না’, দুর্ধর্ষ বোলিংয়ের পরও রেকর্ড‌ নিয়ে মাতামাতি না‌ করার কারণ জানালেন বুমরাহ

জাসপ্রিত বুমরাহ আজ ইংল্যান্ডের বিপক্ষে একাই ১৫.৫ ওভারে ৫ টি মেডেনের সঙ্গে ৪৫ রান দিয়ে ৬ উইকেট তুলে নেন।

ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্ট ম্যাচের প্রথম থেকেই ভারতীয় দল (England vs India match) নিজেদের উজাড় করে দিচ্ছে‌। ব্লু ব্রিগেডদের হয়ে প্রথমে ব্যাট হাতে যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) দুরন্ত শুরু করেন। এরপর আজ বল হাতে জাসপ্রিত বুমরাহ (Jasprit Bumrah) ভয়ঙ্কর হয়ে ওঠেন। এবার ম্যাচ শেষে তিনি নিজের বোলিং কৌশল নিয়ে মুখ খুললেন।

আজ ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় দিনের শুরুতেই যশস্বী জয়সওয়াল নিজের প্রথম আন্তর্জাতিক ক্রিকেটে দ্বিশতরান পূরণ করেন। এই তরুণ ব্যাটসম্যানের ব্যাট থেকে ২৯০ বলে ১৯ টি চার এবং ৭ টি ছয়ের মাধ্যমে ২০৯ রান আসে। যার ফলে ভারতীয় দল প্রথম ইনিংসে ১১২ ওভারে ১০ উইকেট হারিয়ে ৩৯৬ রান সংগ্রহ করে নেয়। এরপর এই রান তাড়া করতে নেমে ইংল্যান্ডের জ্যাক ক্রাওলি (Zak Crawley) দুরন্ত শুরু করেন।

তবে বল হাতে ভারতের হয়ে জাসপ্রিত বুমরাহ বিধ্বংসী পারফরমেন্স করে দলকে ম্যাচে ফিরিয়ে আনেন। তিনি একাই ১৫.৫ ওভারে ৫ টি মেডেনের সঙ্গে ৪৫ রান দিয়ে ৬ উইকেট তুলে নেন। যার ফলে ইংল্যান্ড প্রথম ইনিংসে ২৫৩ রানে অল আউট হয়ে যায়। এরপর ম্যাচ শেষে জাসপ্রিত বুমরাহ টেস্ট ম্যাচের প্রতি তার অবেগ তুলে ধরলেন। তিনি সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, “আমি কখনোই পরিসংখ্যানের দিকে তাকাই না কারণ যতক্ষন না দল জিতছে এটা কখনোই পার্থক্য তৈরি করে না। আমি শুধু টেস্ট খেলে খুব খুশি।”

অন্যদিকে বোলিং কৌশল নিয়ে বলতে গিয়ে জাসপ্রিত বুমরাহ বলেন, “ক্রিকেটাররা প্রতিটা ম্যাজিক বল করার চেষ্টা করেন। কিন্তু আপনাকে ধৈর্য ধরতে হবে। ব্যাটসম্যানকে সময় দিয়ে সেট করতে হবে। আপনার একটি পরিকল্পনা থাকতে হবে। আপনার বল ডেলিভারিগুলি বুদ্ধিমানের সঙ্গে ব্যবহার করতে হবে।” উল্লেখ্য বুমরাহ এখনও পর্যন্ত দেশের হয়ে ৩৩ টি টেস্ট ম্যাচে মোট ১৪৬ উইকেট তুলে নিয়েছেন।