SA20 লিগ খেলতে গিয়ে ডাকাতির কবলে পড়েন এই ক্যারিবিয়ান তারকা, মাথায় বন্দুক রেখে ছিনিয়ে নেওয়া হল জিনিসপত্র

SA20 লিগে প্রতিদিনই বেশ কিছু উত্তেজনাপূর্ণ ম্যাচের সাক্ষী থাকছেন ভক্তরা। তবে এই লিগের ম্যাচ চলাকালীন একটি হৃদয়বিদারক ঘটনা ঘটেছে। যা নিয়ে তোলপাড় ক্রিকেটবিশ্ব।

বর্তমানে চলছে দক্ষিণ আফ্রিকার টি-২০ ক্রিকেট লিগ SA20। এবার দ্বিতীয় বছরে পা দিয়েছে এই লিগ। ভক্তরা প্রতিদিনই বেশ কিছু উত্তেজনাপূর্ণ ম্যাচের সাক্ষী থাকছেন। তবে এই লিগের ম্যাচ চলাকালীন একটি হৃদয়বিদারক ঘটনা ঘটেছে। ওই দেশের নিরাপত্তা ব্যাবস্থা যে এতটা খারাপ, সেটা আপনি এই ঘটনাটি না শুনলে জানতেই পারবেন না। একটি ঘটনা সকলকে অবাক করে দিয়েছে।

খবর থেকে জানা গেছে, ওয়েস্ট ইন্ডিজের তারকা ক্রিকেটার ফ্যাবিয়েন অ্যালেন (Fabian Allen) সম্প্রতি জোহানেসবার্গে এক দূর্ঘটনার সাক্ষী হয়েছেন। ২৮ বছর বয়সী এই অলরাউন্ডারকে তার হোটেলের বাইরে ডাকাতি করা হয়েছিল। এই সময়ে ডাকাতরা তাকে বন্দুক দেখিয়ে তার থেকে ফোন, ব্যাগসহ নগদ টাকা, গয়না ও অন্যান্য জিনিসপত্র নিয়ে গেছে। এই মর্মান্তিক ঘটনার খবর নিয়ে এখন তোলপাড় ক্রিকেটবিশ্ব।

ফ্যাবিয়েন সম্প্রতি এই লিগে পার্ল রয়্যালসের (Paarl Royals) হয়ে খেলেন। তিনি তার দলের সাথে জোহানেসবার্গের হোটেলেই ছিলেন। আর হোটেলের বাইরেই এই ঘটনার শিকার হয়েছেন তিনি। ওইসময় তিনি খুব ভয় পেয়ে গিয়েছিলেন দুষ্কৃতিকারীদের দেখে। তবে বর্তমানে তার সাথে যোগাযোগ করা হয়েছে এবং জানা গেছে, তিনি ভালো আছেন, তবে বিষয়টি নিয়ে এখনো আতঙ্কে আছেন। এদিকে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের কর্মকর্তারা ক্রিকবাজকে জানিয়েছেন যে, তিনি ঠিক আছেন, কোনোরকম ভাবে আহত হননি।

তবে ক্রিকেটভক্তরা ওই দেশের নিরাপত্তার দিকে আঙ্গুল তুলছেন, আর তোলাটাও স্বাভাবিক। যেখানে একজন ক্রিকেটারের ঠিকঠাক নিরাপত্তা নেই, তাদের উপর ডাকাতি চলছে। সেখানে সাধারণ জনগনের অবস্থা ঠিক কি হতে পারে, তাই না! তবে এই ঘটনাকে ঘিরে তদন্ত চলছে ওই দেশে। তারপর থেকে ক্রিকেটারদের উপর নিরাপত্তার দৃষ্টি আরোপ করা হয়েছে। কিন্তু ডাকাত দলকে এখনো পর্যন্ত শনাক্ত করা যায়নি।