গাব্বা টেস্ট জেতার পর একের পর এক লজ্জার নজির ওয়েস্ট ইন্ডিজের, ওয়ানডে ম্যাচে ৭ ওভারে লক্ষ্যে পূরণ করল অস্ট্রেলিয়া

আজ প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজ ব্যাট করতে এসে অস্ট্রেলিয়ার বোলারদের সামনে সেইভাবে দাঁড়াতে পারেনি।

অস্ট্রেলিয়ার মাটিতে ওয়েস্ট ইন্ডিজ (Australia vs West Indies Series) টেস্ট ক্রিকেটে দুরন্ত পারফরমেন্স করলেও একদিনের সিরিজে এবার ঘুরে দাঁড়াতে পারলো না। স্টিভ স্মিথের (Steve Smith) নেতৃত্বে অজিরা ৩-০ ম্যাচে সিরিজ জয় করে তাদের আধিপত্য বজায় রাখলো। আজ অস্ট্রেলিয়া সিরিজের শেষ ম্যাচে ক্যারিবিয়ানদের রীতিমতো উড়িয়ে দিয়ে ঐতিহাসিক জয় তুলে নেয়।

আজ গুরুত্বপূর্ণ ম্যাচে অস্ট্রেলিয়া প্রথমে টসে জিতে বোলিং করা সিদ্ধান্ত নেয়। ফলে ওয়েস্ট ইন্ডিজের হয়ে অ্যালিক আথানাজে (Alick Athanaze) ওপেনিং করতে এসে ভালো শুরু করার চেষ্টা করেন। তার ব্যাট থেকে মাত্র ৬০ বলে ২ টি চারের মাধ্যমে ৩২ রান আসে‌।‌ তবে এরপর আর কেউই অজি বোলারদের সামনে সেইভাবে দাঁড়াতে পারেননি। দলের হয়ে জেভিয়ার বার্টলেট (Xavier Bartlett) বল হাতে বিধ্বংসী হয়ে ওঠেন।

ফলে ক্যারিবিয়ানদের মোট ৮ জন ক্রিকেটারের রান ২ অঙ্কে পৌঁছাতে পারেনি। অন্যদিকে জেভিয়ার একাই ৭.১ ওভারে ২১ রান দিয়ে ৪ টি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নেন। এরপর ওয়েস্ট ইন্ডিজ ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে ২৪.১ ওভারে ১০ উইকেট হারিয়ে মাত্র ৮৬ রান তুলতে সক্ষম হয়। অন্যদিকে দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়া ব্যাট করতে নেমে দ্রুত রান সংগ্রহ করতে থাকে। অজিদের হয়ে জেক ফ্রেজার-ম্যাকগার্ক (Jake Fraser-McGurk) এবং জশ ইংলিশ (Josh Inglis) ওপেনিং করতে আসেন।

ওপেনার জেক ফ্রেজার-ম্যাকগার্ক ১৮ বলে ৫ টি চার এবং ৩ টি ছয়ের মাধ্যমে ৪১ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। অন্যদিকে মাত্র ১৬ বলে ৪ টি চার এবং ১ টি ছয়ের মাধ্যমে ৩৫ রান করে জশ ইংলিশ অস্ট্রেলিয়ার ঐতিহাসিক জয় এনে দিতে সমর্থ হন। এর ফলে অজিরা ২ উইকেট হারিয়ে মাত্র ৬.৫ ওভারে প্রয়োজনীয় রান তুলে নেয়। অস্ট্রেলিয়ার ৮ উইকেটে এই জয়ের মাধ্যমে অধিনায়ক স্টিভ স্মিথ সিরিজ নিজেদের পকেটে করে নেয়।

অস্ট্রেলিয়া বনাম ওয়েস্ট ইন্ডিজের স্কোরবোর্ড

ওয়েস্ট ইন্ডিজ- ৮৬/১০ (২৪.১ ওভার)

অ্যালিক আথানাজে- ৩২ (৬০)

অস্ট্রেলিয়া- ৮৭/২ (৬.৫ ওভার)

জেক ফ্রেজার-ম্যাকগার্ক- ৪১ (১৮)