খারাপ পারফরম্যান্সে‌ এবার তৃতীয় টেস্টে বাদ‌ পড়তে চলেছেন ভরত, বদলে‌ অভিষেক করতে চলেছে এই‌ তরুণ

উইকেট কিপার ব্যাটসম্যান শ্রীকর ভারত শেষ ম্যাচে ভারতের হয়ে প্রথম ইনিংসে ১৭ এবং দ্বিতীয় ইনিংসে ৬ রান করেন।

ইংল্যান্ডের বিপক্ষে চলমান ভারতের (India vs England Series) ৫ ম্যাচের টেস্ট সিরিজের পরবর্তী ম্যাচের জন্য এখন থেকেই দুই দল নিজেদের মধ্যে প্রস্তুতি সেরে নিচ্ছে। গুরুত্বপূর্ণ ম্যাচটি ১৫ ফেব্রুয়ারি রাজকোটে শুরু হবে। অন্যদিকে ভারতীয় টেস্ট দলে এখনও একাধিক সমস্যা সামনে আসছে। তবে এর মধ্যেই তরুণ ক্রিকেটার ধ্রুব জুরেলকে (Dhruv Jurel) নিয়ে এলো গুরুত্বপূর্ণ তথ্য।

ইংল্যান্ডের বিপক্ষে রোহিত শর্মার নেতৃত্বে ভারতীয় দল প্রথম টেস্ট ম্যাচে লজ্জাজনক হারের সম্মুখীন হয়। সেই ম্যাচে ইংল্যান্ডের হয়ে ওলি পোপ (Ollie Pope) একাই দ্বিতীয় ইনিংসে ২৭৮ বলে ১৯৬ রান করেন। এরপর সিরিজের দ্বিতীয় ম্যাচে বিশাখাপত্তনমে ব্লু ব্রিগেডরা দুরন্ত ফর্মে ফিরে আসে। যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) একাই প্রথম ইনিংসে ব্যাট হাতে ২০৯ রানের বিধ্বংসী ইনিংস খেলেন। অন্যদিকে জাসপ্রিত বুমরাহ (Jasprit Bumrah) দুই ইনিংস মিলিয়ে মোট ৯ উইকেট তুলে নিয়ে ইংল্যান্ডের বিপক্ষে ১০৬ রানে জয় এনে দেন।

তবে রাজকোটে তৃতীয় ম্যাচের আগে ব্লু ব্রিগেডরা আরও শক্তিশালী একাদশ তৈরি করতে চাইছে। এর ফলে উইকেট কিপার ব্যাটসম্যান হিসাবে শ্রীকর ভারতের (Srikar Bharat) পরিবর্তে ভারতীয় দলে ধ্রুব জুরেল অভিষেক করতে পারেন। সম্প্রতি টাইমস অফ ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে বিসিসিআইয়ের (BCCI) এক কর্মকর্তা জানান, “শ্রীকর ভারতের ব্যাটিং আমাদের ভাবনার থেকেও অনেকটাই নিম্নমানের, যদিও ওর উইকেট কিপিং দুর্দান্ত ছিল না। এর সঙ্গেই ও এই সুযোগগুলো কাজে লাগাতে পারছে না।” উল্লেখ্য শ্রীকর ভারত শেষ ম্যাচে ভারতের হয়ে প্রথম ইনিংসে ১৭ এবং দ্বিতীয় ইনিংসে ৬ রান করেন।

অন্যদিকে সূত্রটি আরও জানায়, “ধ্রুব জুরেল একজন প্রতিভাবান ক্রিকেটার। তার খেলার প্রতি মনোভাব যথেষ্ট ভালো এবং তার একটা উজ্জ্বল ভবিষ্যত রয়েছে। তিনি ঘরোয়া ক্রিকেটে উত্তরপ্রদেশের হয়ে, ভারতীয় ‘এ’ দল এবং আইপিএলে রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) হয়ে ভালো পারফরম্যান্স করছেন। রাজকোটে জুরেলের টেস্ট অভিষেক হলে অবাক হবেন না।” ২৩ বছর বয়সী ধ্রুব জুরেল এখনও পর্যন্ত ১৫ টি প্রথম শ্রেণীর ম্যাচে মোট ৭৯০ রান করেছেন। এছাড়াও আইপিএলে ১৩ ম্যাচে তার ব্যাট থেকে মোট ১৫২ রান এসেছে।‌