IPL 2024: “ঋষভ পান্থ খেলবে, কিন্তূ বড়ো দায়িত্ব পাবে না”, বিরাট ঘোষণা দিল্লি ক্যাপিটালসের

IPL 2024 এর প্রথম সময়সূচি ঘোষণা করার পরেই পার্থ জিন্দালের ঋষভ পান্থকে নিয়ে বড় বিবৃতি সামনে এলো। “ঋষভ পান্থ খেলবে, কিন্তূ এই দায়িত্ব পাবে না”।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৭তম এডিশন IPL 2024 আরম্ভ হতে আর খুব বেশি সময় অবশিষ্ট নেই। হাতেগোনা কয়েকদিন বাকি মাত্র। BCCI সদ্য IPL 2024 এর সময়সূচী প্রকাশ করলো। তবে, লোকসভা নির্বাচনের সামনে রেখে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড সময়সূচীকে দুই ভাগে বিভক্ত করেছে। এখন ১৫ দিনের সিডিউল সামনে এলেও, লোকসভা নির্বাচনের তারিখ ঘোষণার পরেই পরবর্তী ম্যাচের সময়সূচি ঘোষণা করবে BCCI। এই প্রথম কয়েকটি ম্যাচের সময়সূচি সামনে আসার পরে পরেই দিল্লি ক্যাপিটালস ঋষভ পান্থকে নিয়ে বড় ঘোষণা করে বসলো।

প্রকাশিত প্রথম শিডিউলে, দিল্লি ক্যাপিটালস মোট সাতটি ম্যাচ খেলবে। আর তারপরেই ফ্র্যাঞ্চাইজি মালিক পার্থ জিন্দাল ক্রিকইনফোর সাথে কথোপকথনকালে বড় সিদ্ধান্ত জানিয়েছেন।” ঋষভ পান্থ প্রথম 7 ম্যাচে খেলা করবে, কিন্তু উইকেট কিপিং করবেনা। ওকে আগের থেকে অনেক ভালো এবং ফিট দেখালেও, এখনো পর্যন্ত সে প্রফেশনাল ক্রিকেটে প্রবেশ করতে পারেনি। আমরা ওকে নিয়ে এই মুহূর্তে কোন প্রকার রিক্স নিতে চাইছি না। তবে, ঋষভ নিয়মিত অনুশীলন এবং প্র্যাকটিস ম্যাচ খেলছে। ফলে ওর প্রত্যাবর্তন দলকে আরো শক্তিশালী করে তুলবে বলে আমার বিশ্বাস।”

তিনি আরো জানিয়েছেন, “ঋষভ খুব ভালো ব্যাট করছে। আশা করা যাচ্ছে IPL 2024 এর আগে সম্পূর্ণরূপে ফিট হয়ে যাবেন। তিনি সিজনের প্রথম ম্যাচ থেকে খেলবেন এবং অধিনায়কত্ব করবেন। তবে প্রথম সাত ম্যাচে তাকে উইকেট কিপিং এর দায়িত্ব দেওয়া হবে না। তাকে কেবল ব্যাটসম্যান হিসেবেই দলে রাখা হবে। তার আগমন দলকে অনেক আত্মবিশ্বাসী এবং শক্তিশালী দেখাচ্ছে। দলে রয়েছে অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি দলের অধিনায়ক মিচেল মার্শ। এছাড়াও দলে সাঁই হোপ, হ্যারি ব্রুক, ট্রাস্টন স্টাবস, লুঙ্গি নিগীডির মত একাধিক বিকল্প বর্তমান।” দিল্লি ক্যাপিটাল সিজনের প্রথম ম্যাচটি ২৩ শে মার্চ পাঞ্জাব কিংস এর বিরুদ্ধে খেলতে চলেছে।