Breaking News: আর‌ দেরি নেই এক মাসও, মাত্র প্রথম ১৫ দিনের সময়সূচী নিয়ে মার্চের এই দিনে‌ শুরু হবে IPL 2024

গত বছর ডিসেম্বরে দুবাইতে ২০২৪ আইপিএলের নিলাম অনুষ্ঠিত হয়। সেই নিলামে একাধিক চমক ভক্তদের মুগ্ধ করে।

সময়ের সঙ্গে সঙ্গে আইপিএল (IPL) বিশ্ব মানচিত্রে বিপুল পরিমাণে জনপ্রিয়তা লাভ করেছে। অন্যদিকে এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup) থাকায় এখন থেকেই আইপিএলকে ঘিরে উন্মাদনা দেখা যাচ্ছে। অন্যদিকে ফ্রাঞ্চাইজিগুলিও এখন শেষ মুহূর্তের প্রস্তুতি সেরে নিচ্ছে। কবে থেকে শুরু হবে এই বছর আইপিএল এবার সেই বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য সামনে এলো।

গত বছর ডিসেম্বরে দুবাইতে ২০২৪ আইপিএলের নিলাম অনুষ্ঠিত হয়। সেই নিলামে একাধিক চমক ভক্তদের মুগ্ধ করে। ২০২৩ একদিনের বিশ্বকাপ জয়ী অস্ট্রেলিয়ার দুই ক্রিকেটার প্যাট কামিন্স (Pat Cummins) এবং মিচেল স্টার্ককে (Mitchell Starc) যথাক্রমে ২০ কোটি টাকার বেশি দামে সানরাইজার্স হায়দ্রাবাদ (Sunrisers Hyderabad) এবং কলকাতা নাইট রাইডার্স নিজেদের (Kolkata Knight Riders) দলে তুলে নিয়েছে। অন্যদিকে এই বছর ২ জুন থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে যাওয়ার আগে আইপিএলকে শেষ প্রস্তুতি হিসাবে দেখা হচ্ছে।

কিন্তু এই বছর ভারতে লোকসভা নির্বাচন থাকায় এখনই আইপিএলের সময়সূচি তৈরি করা যায়নি। তবে ভারতেই এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে বলে বিসিসিআই (BCCI) নিশ্চিত করেছে। এবার আইপিএলের বর্তমান চেয়ারম্যান অরুণ ধুমাল (Arun Dhumal) আইপিএলের সময়সূচির বিষয় গুরুত্বপূর্ণ মন্তব্য করলেন। তিনি উল্লেখ করেছেন যে প্রাথমিকভাবে শুধুমাত্র প্রথম ১৫ দিনের জন্য এই টুর্নামেন্টের সময়সূচি প্রকাশ করা হবে এবং বাকি ম্যাচগুলির বিষয়ে নির্বাচনের তারিখ ঘোষণার পরে সিদ্ধান্ত নেওয়া হবে।

সম্প্রতি পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে ধুমাল বলেন,”আমরা ২২ মার্চ থেকে এই বছর আইপিএলের প্রাথমিক পর্যায় শুরু করবো। আমরা সরকারী সংস্থাগুলির সাথে ঘনিষ্ঠভাবে কাজ করছি এবং প্রথমে প্রাথমিক সময়সূচী প্রকাশ করা হবে। পুরো টুর্নামেন্টটি ভারতেই আয়োজন করা হচ্ছে। অন্যদিকে লোকসভা নির্বাচনের তারিখগুলি পরের মাসের শুরুর দিকে ঘোষণা করা হবে। তারপর আমরা বাকি সিধান্ত নেবো।”