ভারত পেল দ্বিতীয় সরফরাজ খান, রঞ্জিতে ডবল সেঞ্চুরি করে নির্বাচকদের ঘুম ওড়ালেন এই বাংলার প্লেয়ার

বাংলা তাদের প্রথম ইনিংস ৫ উইকেটে ৪১১ রানে ডিক্লেয়ার করেছিল এবং প্রথম ইনিংসে ৩১৬ রানের লিড নিয়েছিল।

কলকাতার ঐতিহাসিক ইডেন গার্ডেন্স (Eden Gardens) স্টেডিয়ামে বিহার বনাম বাংলার মধ্যে রঞ্জি ট্রফির (Ranji Trophy 2023-24) ম্যাচ চলছে। এই ম্যাচে বাংলার ওপেনার অভিমন্যু ঈশ্বরণ (Abhimanyu Easwaran) অপরাজিত ডাবল সেঞ্চুরি করেছেন। ঈশ্বরন ভারত এ দলের হয়ে খেলেন। বহুবার ভারতীয় দলের টেস্ট স্কোয়াডেও জায়গা পেয়েছেন তিনি। কিন্তু সরফরাজ খানের (Sarfaraz Khan) মতো দীর্ঘদিন অভিষেকের সুযোগ পাননি তিনি। কিন্তু ও এভাবেই খেলছে। খুব শিগগিরই টিম ইন্ডিয়ার হয়ে খেলতে দেখা যাবে তাকে।

ইডেন গার্ডেন্সে ভারত ‘এ’ দলের নিয়মিত অভিমন্যু ঈশ্বরণ অপরাজিত ২০০ রান করে বিহারের বিরুদ্ধে ম্যাচে বাংলাকে শক্ত অবস্থানে নিয়ে যান। ঈশ্বরন তার অপরাজিত ২০০ (২৯১ বলে) ইনিংসে ২৩টি চার মেরেছিলেন এবং বাংলা তাদের প্রথম ইনিংস ৫ উইকেটে ৪১১ রানে ডিক্লেয়ার করেছিল এবং প্রথম ইনিংসে ৩১৬ রানের লিড নিয়েছিল।

দ্বিতীয় ইনিংসে এক উইকেট হারিয়ে ৩২ রান তুলেছিল বিহারের দল। বাংলা ইতিমধ্যেই কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেওয়ার দৌড় থেকে ছিটকে গিয়েছে। এটি ঈশ্বরনের তৃতীয় প্রথম শ্রেণির ডাবল সেঞ্চুরি এবং ২০১৯ সালে শ্রীলঙ্কার বিপক্ষে ভারত এ দলের হয়ে ক্যারিয়ার সেরা ২৩৩ রানের পর প্রথম। এ সময় তিনি দুইবার লাইফ সাপোর্টও পান। বাংলার অধিনায়ক মনোজ তিওয়ারি (Manoj Tiwary) ৩০ রান করেন, যা তার দুই দশকের দীর্ঘ কেরিয়ারের শেষ ইনিংস। ৩৮ বছর বয়সী এই ব্যাটসম্যান জানিয়েছিলেন, এই ম্যাচের পর তিনি খেলা থেকে অবসর নেবেন।

২৮ বছর বয়সী অভিমন্যু ঈশ্বরণ ২০১৩ সাল থেকে প্রথম শ্রেণির ক্রিকেট খেলছেন। ক্যারিয়ারে এখন পর্যন্ত ৯৩টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে ৪৬ গড়ে ৬৮০৭ রান করেছেন তিনি। এই সময়ে তার ব্যাট থেকে ২২টি সেঞ্চুরি ও ২৯টি হাফ সেঞ্চুরি এসেছে।