Breaking News: ভারতীয় দলে যোগ দিতে‌ ফিরছেন অশ্বিন, দ্বিতীয় ইনিংসেই নামবেন বল‌ হাতে

ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচে ভারতীয় (India vs England match) দল দুরন্ত পারফরম্যান্স করে এখন অনেকটাই এগিয়ে আছে। তবে দলের গুরুত্বপূর্ণ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin) দ্বিতীয় দিনের শেষে ব্যক্তিগত কারণে দলের বাইরে চলে যান। তারপরই ক্রিকেট বিশেষজ্ঞ থেকে ভক্তরা একটু চিন্তার মধ্যে ছিলেন। এবার এই অভিজ্ঞ স্পিনারের বিষয়ে এলো গুরুত্বপূর্ণ খবর।

১৫ ফেব্রুয়ারি থেকে রাজকোটে শুরু হওয়া ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় টেস্ট ম্যাচে ভারতীয় দল প্রথমে ব্যাট করতে নেমে বিপক্ষদের ওপর চাপ বাড়ায়। প্রথম ইনিংসে রোহিত শর্মা (Rohit Sharma) এবং রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) দুরন্ত শতরানে ভর করে ব্লু ব্রিগেডরা চালকের আসলে পৌঁছে যায়। এরপর ভারতের হয়ে প্রথম ইনিংসে বল করতে নেমে রবিচন্দ্রন অশ্বিন ইংল্যান্ডের জ্যাক ক্রাওলির (Zak Crawley) উইকেট তুলে নিয়ে তিনি টেস্ট ক্রিকেটে মোট ৫০০ তম উইকেট শিকার করে নজির স্থাপন করেন।

তবে দ্বিতীয় দিনের শেষে ব্যক্তিগত কারণে তিনি ম্যাচ চলাকালীন দলের বাইরে চলে যান। বিষয়টি বিসিসিআই (BCCI) নিজেদের অফিসিয়াল এক্স অ্যাকাউন্টে প্রকাশ করে লেখে, “পারিবারিক জরুরি অবস্থার কারণে তৃতীয় ভারত-ইংল্যান্ড টেস্ট থেকে আর অশ্বিন সরে দাঁড়ালেন। এই গুরুত্বপূর্ণ সময়ে ভারতীয় ক্রিকেট বোর্ড এবং দল অশ্বিনকে সম্পূর্ণ সমর্থন করে।” অন্যদিকে গতকাল তৃতীয় দিনের শেষে কুলদীপ যাদব (Kuldeep Yadav) বলেন, “নিশ্চিত নই তবে আমি মনে করি অ্যাশ ভাই হয়তো ফিরে আসবে।”

এরপরই ভারতীয় দলের জন্য এলো সুখবর ইএসপিএনক্রিকইনফোর সূত্র অনুযায়ী অশ্বিন মধ্যাহ্ন ভোজে রাজকোটে থাকতে পারেন। এর ফলে আম্পায়াররা অনুমতি দিলে তিনি মাঠে নেমে সরাসরি বোলিং করতে পারেন। এটি ভারতীয় দলের জন্য ভালো দিক। অন্যদিকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) দুরন্ত শতরান করে ভারতকে আরও এগিয়ে দেন। এছাড়াও শুভমান গিলের (Shubham Gill) ব্যাট থেকে ১৫১ বলে ৯১ রান এসেছে।