যশস্বীর সামনে 3 বিশ্ব রেকর্ডের সুযোগ, আগে কেউ করেনি

ভারত বনাম ইংল্যান্ড টেস্ট সিরিজের চতুর্থ ম্যাচে যশস্বী এই তিনটি বিশ্ব রেকর্ড ভাঙার পথে।

Yashasvi Jaiswal: উদীয়মান প্রতিভাবান তরুণ খেলোয়াড়দের তালিকায় যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) সামনের সারিতে অবস্থান করছে। এই প্রতিভাবান ২২ বছর বয়সী তরুণ ওপেনার খুবই কম সময়ের মধ্যে একের পর এক কীর্তি গড়ে চলেছেন। বর্তমানে তিনি ভারত বনাম ইংল্যান্ড টেস্ট ম্যাচে জ্বলে উঠেছেন। ব্যাক টু ব্যাক ডাবল সেঞ্চুরি করার পরেও তার সুপার শো অব্যাহত রয়েছে। সিরিজের তিনটি ম্যাচে তার মোট রান ৫৪৫। এখন ভারত বনাম ইংল্যান্ড টেস্ট সিরিজের চতুর্থ ম্যাচে যশস্বী এই তিনটি বিশ্ব রেকর্ড ভাঙার পথে। আসুন রেকর্ড তিনটি একে একে দেখে নেওয়া যাক।

প্রথম রেকর্ড: ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ইতিহাসে সব থেকে কম ম্যাচে দ্রুততম ১০০০ রান করার জন্য যশস্বী জয়সওয়াল আর 139 অংক দূরে। তিনি যদি এই ম্যাচে মাত্র ১৩৯ রান করতে পারেন, তাহলে তিনি বিশ্ব টেস্ট ক্রিকেটের ইতিহাসে দ্বিতীয় দ্রুততম ১০০০ টেস্ট রান করা খেলোয়াড় হয়ে উঠবেন। এর আগে কেবলমাত্র স্যার ডন ব্র্যাডম্যান এই রেকর্ডের অধিকারী ছিলেন।

দ্বিতীয় রেকর্ড: রাঁচি টেস্ট ম্যাচে জয়সওয়াল যদি ডাবল সেঞ্চুরির অংক ছুতে পারেন, তাহলে যশস্বী বিশ্বের প্রথম খেলোয়াড় হয়ে উঠবেন যিনি একটি টেস্ট ম্যাচে ব্যাক টু ব্যাক তিনটি ডাবল সেঞ্চুরি করেছেন। আগে এই রেকর্ড বিশ্বের কোন ব্যাটসম্যান করতে পারেনি।

তৃতীয় রেকর্ড: এই সিরিজে জয়সওয়ালের ব্যাট থেকে যদি আরো একটি ডাবল সেঞ্চুরি আসে, তাহলে তিনি একটি টেস্ট সিরিজে তিনটি ডাবল সেঞ্চুরি করার নিরিখে বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান স্যার জন ব্রান্ডম্যানের রেকর্ডের সমসাময়িক হয়ে উঠবেন।

Ind Vs Eng 4th Test প্রথম দিনের শেষে

ইংল্যান্ড টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয়। সিরিজের চতুর্থ ম্যাচের প্রথম দিনের শেষে ইংলিশ দল 90 ওভারের শেষে 302/7 স্কোর করে। জো রুট দিনের শেষে অপরাজিত ২২৬ বলে ১০৬ রান করেছেন। দিনের শেষে ইংলিশ দলের জন্য এটাই ব্যাক্তিগত সবচেয়ে বড়ো স্কোর। রবিনসন ৩১ নটআউট রয়েছেন। টিম ইন্ডিয়ার হয়ে সবচেয়ে বেশি উইকেট নিয়েছেন আকাশদ্বীপ (Akash Deep) (৩টি উইকেট)। দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি মোহাম্মদ সিরাজ (Mohammed Siraj) (২ টি উইকেট)। রবীন্দ্র জাদেজা এবং রবিচন্দ্রন অশ্বিন উভয়ই একটি করে উইকেট নিয়েছেন।