হবু স্ত্রীও ক্রিকেটার! জানুন কে এই উৎকর্ষা পাওয়ার, যার সাথে বিবাহবন্ধনে আবদ্ধ হচ্ছেন রুতুরাজ

এইবছর আইপিএলে (IPL) যেসব ভারতীয় তরুণ ক্রিকেটাররা দাপটের সঙ্গে নিজেদের প্রমাণ করেছেন তাদের মধ্যে অন্যতম হলেন চেন্নাই সুপার কিংসের (CSK) ওপেনার রুতুরাজ গায়কোয়াড় (Ruturaj Gaikwad)। আইপিএলের পাশাপাশি ঘরোয়া ক্রিকেটেও তার ধারাবাহিক পারফরম্যান্স ক্রিকেট নির্বাচকদের নজরে রয়েছে। এরমধ্যেই বিয়ে করতে চলেছেন তিনি, জানেন কি কে সেই মহিলা?

রুতুরাজ গায়কোয়াড় চেন্নাইয়ের হয়ে মোট ৫৯০ রান করে এইবছর আরেকটি সফল মরসুম শেষ করেছেন। ২০২১ সালে গায়কোয়াড় আইপিএলের এক মরসুমে ৬৩৫ রান করে অরেঞ্জ ক্যাপ জিতেছিলেন। আসন্ন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য রুতুরাজকে ভারতীয় দলে সংরক্ষিত সদস্য হিসাবে নিয়ে যাবার কথা থাকলেও তিনি তার বিয়ের কারণে নাম প্রত্যাহার করে নিয়েছেন। রুতুরাজ এই সপ্তাহের শেষের দিকে গাঁটছড়া বাঁধতে চলেছেন তার বাগদত্তা উৎকর্ষা পাওয়ারের (Utkarsha Pawar) সঙ্গে যিনি আইপিএল ২০২৩ ফাইনালেও মাঠে উপস্থিত ছিলেন।

উৎকর্ষা ১৩ অক্টোবর ১৯৯৮ সালে জন্মগ্রহণ করেন। তিনিও একজন ভারতীয় ক্রিকেটার। উৎকর্ষ ঘরোয়া ক্রিকেটে মহারাষ্ট্রের প্রতিনিধিত্ব করেছেন। ২৪ বছর বয়সী উৎকর্ষ একজন অলরাউন্ডার তিনি ডানহাতি ব্যাটসম্যান এবং পেস বোলিং করে থাকেন। তবে প্রায় ১৮ মাস আগে তিনি শেষ একটি ম্যাচ খেলেছিলেন। বর্তমানে তিনি পুনের ইনস্টিটিউট অফ নিউট্রিশন অ্যান্ড ফিটনেস সায়েন্সে (INFS) পড়াশোনা করছেন। ৩ জুন গায়কোয়াড় ও উৎকর্ষ বিবাহ বন্ধনে আবদ্ধ হবেন।

ডাব্লিউটিসির ফাইনালের (WTC Final) জন্য গায়কওয়াড ভারতীয় দল থেকে বেড়িয়ে গেলে যশস্বী জয়সওয়াল আইপিএলে তার দুর্দান্ত পারফরম্যান্সের কারণে স্ট্যান্ডবাই ব্যাটসম্যান হিসাবে ডাক পেয়েছেন। অন্যদিকে চোটের কারণে কেএল রাহুলের নাম প্রত্যাহার করার পর ভারত ১৫ সদস্যের দলে কোনো পরিবর্তন করেনি। ইংল্যান্ডের ওভালে ৭ জুন থেকে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে ডাব্লিউটিসির ফাইনাল খেলা হবে।