বিশ্বকাপের আগেই নতুন চমক বিরাটের, আধুনিক ইলিকট্রিক বোট চ্যাম্পিয়নশিপে রাফেল নাডালের সাথে কিনলেন দল

বিরাট কোহলি ক্রিকেটকে ছাপিয়ে তিনি তরুণ প্রজন্মের অন্যতম পথপ্রদর্শক হয়ে উঠেছেন।

বিরাট কোহলি (Virat Kohli) বিশ্ব ক্রিকেটের অন্যতম আইকন। ব্যাট হাতে তিনি একের পর এক রেকর্ড ভেঙে নতুন করে নিজেকে প্রতিনিয়ত গড়ে তুলছেন। এছাড়াও ক্রিকেটকে ছাপিয়ে তিনি তরুণ প্রজন্মের অন্যতম পথপ্রদর্শক হয়ে উঠেছেন। এবার ভারত তথা বিশ্বের অন্যতম তারকা ব্যাটসম্যান বিরাট কোহলিকে নতুন রুপে দেখা যেতে চলেছে।

UIM E1 ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের (UIM E1 World Championship) উদ্বোধনী মরসুম ২০২৪ সালে অনুষ্ঠিত হবে। এই টুর্নামেন্টে বৈদ্যুতিক বোট বা উন্নতমানের নৌকার সাহায্যে প্রতিযোগীরা রেসে অংশগ্রহণ করবে। এবার UIM E1 ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে বিশ্বের অন্যতম ক্রিকেটার বিরাট কোহলি দল কিনতে চলেছেন। ৩৪ বছর বয়সী এই ক্রিকেটার লিগ স্পোর্টস কোং (LSC) এর সিইও আদি কে মিশ্রের (Adi K Mishra) সাথে দলের সহ-মালিক হবেন। দলটির নাম দেওয়া হয়েছে ব্লু রাইজিং।

বিরাট কোহলির সঙ্গে সঙ্গে বিখ্যাত টেনিস তারকা রাফায়েল নাদালও (Rafael Nadal) একটি দলে বিনিয়োগ করবেন বলে জানা গেছে। প্রথম বৈদ্যুতিক বোট রেস UIM E1 ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের বাকি দলের মালিকেরা হলেন সার্জিও পেরেজ (Sergio Perez), দিদিয়ের দ্রগবা (Didier Drogba), স্টিভ আওকি (Steve Aoki), টম ব্র্যাডি (Tom Brady)। বিরাট কোহলি এই প্রতিযোগিতার বিষয়ে নিজের উচ্ছাস প্রকাশ করেছেন। তিনি বলেন, “আমি সেই সমস্ত মানুষদের উৎসাহ দেই যাদের মধ্যে প্রতিযোগিতামূলক মনোভাব আছে। আমি স্থায়ী বিষয়গুলোর সম্পর্কে সচেতনতা বাড়ানোর জন্য অনুপ্রাণিত করতে চাই।”

বিরাট আরও বলেন, “আমরা যখন একটি পরিবার তৈরি করছি তখন এই সম্পর্কে আমি আরও বেশি উৎসাহী হয়ে উঠছি। আমার দলের পুরুষ এবং মহিলা পাইলটদের প্রতি প্রতিযোগিতায় উৎসাহ দেওয়ার জন্য অপেক্ষা করতে পারছি না। আমি টম ব্র্যাডি, রাফায়েল নাদাল, সার্জিও পেরেজ, স্টিভ আওকি এবং দিদিয়ের দ্রগবা-এর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য অপেক্ষায় রয়েছি। দ্য ব্লু রাইজিং-কে জেতানোর জন্য আমরা সবরকম চেষ্টা করছি।”