ভারতের সবচেয়ে ধনী প্লেয়ার কোহলির মোট সম্পত্তি কত? প্রতি অ্যাডে কত নেন? বাড়ির মূল্য কত? জানুন

এই মুহূর্তে পৃথিবীর অন্যতম ক্রিকেট আইকন হলেন বিরাট কোহলি (Virat Kohli)। ক্রিকেট মাঠের সঙ্গে সঙ্গে মাঠের বাইরেও তার ব্র্যান্ড ভ্যালু দিনে দিনে ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। তিনি এখন সর্বোচ্চ আয় করা ভারতীয় ক্রিকেটার হিসেবে প্রথম স্থানে উঠে এসেছেন। ক্রিকেটের ইতিহাসে উদীয়মান তারকার মোট আয় আগামী বছরে আরো বৃদ্ধি পায় বলে আশা করা হচ্ছে।

ভারতের জাতীয় ক্রিকেট দলের মেরুদন্ড হিসাবে বিরাট কোহলি তিন ফর্ম্যাটেই এখন তার গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন। এবার স্টক গ্রো (Stock Grow) কভার পেজে বিরাট কোহলির ব্রান্ড ভ্যালু সহ তার ছবি প্রকাশ করেছে। সূত্র অনুসারে ২০২৩ সালে বিরাট কোহলির মোট সম্পত্তির (Net Worth) পরিমাণ ১০৫০ কোটি টাকা। ভারতীয় দলের গ্রেড ‘A’ ক্রিকেটার হিসাবে বিরাট কোহলি বছরে ৭‌ কোটি টাকা পেয়ে থাকেন। এছাড়াও তিনি প্রতিটি টেস্ট ম্যাচের জন্য পান ১৫ লাখ টাকা, একদিনের ম্যাচের জন্য ৬ লাখ টাকা ও একটি টি-টোয়েন্টি ম্যাচের জন্য‌ ৩ লাখ টাকা করে পেয়ে থাকেন।

টি-টোয়েন্টি লিগ থেকে একটি বছরে বিরাট কোহলি ১৫ কোটি টাকা আয় করে থাকেন। এছাড়াও তিনি ইনস্টাগ্রামে একটি পোস্ট করার জন্য ৮.৯ কোটি ‌টাকা নিয়ে থাকেন। টুইটারে একটি পোস্টের জন্য তিনি নেন ২.৫ কোটি টাকা। অন্যদিকে বিরাট কোহলি ভিভো, মিন্ত্রা, এমআরএফ-এর মতো একাধিক আন্তর্জাতিক কোম্পানির সঙ্গে যুক্ত আছেন। এই কোম্পানিগুলির বিজ্ঞাপন শুট করার জন্য প্রতিদিনের হিসাবে তিনি ৭.৫ থেকে ১০ কোটি টাকা পর্যন্ত নিয়ে থাকেন।

বিরাট কোহলির মুম্বাই একটি নিজস্ব বাড়ি আছে যার বর্তমান মূল্য ৩৪ কোটি টাকা। এছাড়াও হরিয়ানা রাজ্যে গুরুগ্রামে আরো একটি নিজের বাড়ি বানিয়েছেন তিনি। এই বাড়িটির বর্তমান মূল্য ৮০ কোটি টাকা। এছাড়াও তার যে গাড়িগুলি আছে তার মোট মূল্য ৩১ কোটি টাকা।