‘উনি সবার কাছে আপন বড় ভাই’ শাহরুখ খানের সাথে প্রথম আলাপের কাহিনী বললেন ভেঙ্কটেশ

বর্তমানে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) দলের প্রধান সদস্যদের মধ্যে একজন হলেন ভেঙ্কটেশ আইয়ার (Venkatesh Iyer)। ২০২১ আইপিএলে কেকেআরের হয়ে খুব ভালো পারফরমেন্স করায় ২০২২ মেগানিলামে তাকে রিটেন করেছিল কেকেআর। মনে প্রাণে ভেঙ্কিও খুব ভালোবাসেন কেকেআরকে। এই নিয়ে তিনবছর দলের সঙ্গে রয়েছেন তিনি। গতকাল এক পডকাস্টে কেকেআরের মালিক শাহরুখ খানের (Shah Rukh Khan) সাথে কাটানো কিছু মুহুর্তের কথা তুলে ধরেন ভেঙ্কটেশ।

পডকাস্টে ভেঙ্কটেশকে জানতে চাওয়া হয়েছিল, শাহরুখ খানের সাথে কাটানো মুহুর্তগুলি কেমন ছিল! উত্তরে ভেঙ্কটেশ বলেছেন, “খুব সুন্দর একটি অভিজ্ঞতা ছিল। তার মধ্যে সবচেয়ে সেরা মুহুর্ত হল আমি যখন মিটিংয়ে তার সাথে কথোপকথন করি। আপনি তাকে দেখে অনুভুতি করতে পারবেন না যে তিনি একজন স্টার। আপনার মনে হবে তিনি যেন আপনারই পরিবারের কেউ। তিনি আপনার সাথে এমনভাবে কথা বলবেন, যেন তিনি আপনাকে বহুসময় ধরে চেনেন।”

শাহরুখের প্রতিটি খুঁটিনাটি বিষয়ের সম্পর্কে ভেঙ্কটেশ মুখ খুলেন, গতকাল তাকে বলতে শোনা গেছে, “তিনি জানতেন আমার হাঁটুতে চোট। তারপরেও মজা করে বলেন, সিঁড়ি থেকে পড়ে গেছো নাকি কোনো মেয়ের বাড়ির ছাঁদে উঠতে গিয়ে পড়ে গেছো।” বিষয়টি বলতে বলতে নিজেই একঝলক হেসে ফেলেন ভেঙ্কটেশ। এছাড়া তিনি যোগ করেছেন, “যখনি তার সাথে আমার দেখা বা কথা হয়, তখনই তিনি বলেন তোমার বাবা মা কেমন আছেন! তাদের কিছু সাহায্যের প্রয়োজন আছে কিনা। দেখুন তিনি আপনার জন্য কতটা সদয়। আপনার সুবিধা অসুবিধায় সবসময় তিনি পাশে এসে দাঁড়াবেন। তিনি একজন বড় সুপারস্টারের পাশাপাশি বড় দয়ালু এবং উদার মনের মানুষও।”

এছাড়াও ভেঙ্কটেশকে প্রশ্ন করা হয়েছিল শাহরুখ কত সময় দলের সাথে অতিবাহিত করেন, তার উত্তরে ভেঙ্কটেশ বলেছেন, “এবারে তিনি একটি ম্যাচের জন্য এসেছিলেন। পরবর্তী সিনেমার শুটিংয়ের কাজে ব্যাস্ত থাকায় তিনি ততটা সময় দিতে পারেননি। ম্যাচের পরবর্তী কথাবার্তার সময় তিনি আমাদের সাথে ৪-৫ ঘন্টা সময় অতিবাহিত করেছেন। সবার সাথে আলাদা আলাদা করেও কথা বলেছেন তিনি। ধরুন কোনো ক্রিকেটার খেলেননি, কিন্তু সে দলের অংশ। তার সাথেও খুব ভালো সময় কাটান তিনি। কখনো কখনো বলেন আমি তোমাদের বড় ভাই হই।”

শাহরুখকে নিয়ে এরআগেও বহু ক্রিকেটার প্রশংসায় মেতেছেন, এবার সেই তালিকাতে উঠে এলেন কেকেআরের শতরানের খরা থেকে উদ্ধারকারী ব্যাটসম্যান ভেঙ্কটেশ আইয়ার। একজন ক্রিকেটার হওয়া সত্ত্বেও ভেঙ্কটেশ যেভাবে একজন বলিউড স্টারকে নিয়ে প্রশংসা করেছেন তা সত্যিই প্রশংসনীয়। এছাড়াও পছন্দের ক্রিকেটার সম্পর্কে জানতে চাওয়া হলে শুভমান গিল (Shubman Gill) এবং রজত পতিদারের (Rajat Patidar) নাম নেন এই ভারতীয় ক্রিকেটার।