শাহরুখ প্রীতির পর এবার দল কিনলেন আরেক বলিউড তারকা, জিম্বাবুয়ে শ্রীলঙ্কায় কিনলেন দুটি ফ্র‍্যাঞ্চাইজি

বর্তমানে বিশ্বজুড়ে সবচেয়ে বেশি প্রাধান্য পাচ্ছে ফ্র‍্যাঞ্চাইজি লিগগুলি। আইপিএল, বিবিএল, সিপিএল, পিএসএল এবং বিপিএল এই লিগগুলি ক্রিকেট বিশ্বে বেশ দাপট দেখিয়েছে। সেইরকমই এবার আয়োজিত হতে চলেছে জিম্বাবুয়ের নতুন ফ্র‍্যাঞ্চাইজি লিগ। টি-১০ ফরম্যাটে খেলা হবে ফ্র‍্যাঞ্চাইজি লিগটি। টুর্নামেন্টে অংশগ্রহণ করার সুযোগ পাবে মোট পাঁচটি দল এবং টুর্নামেন্টটির নাম রাখা হয়েছে জিম অ্যাফ্রো টি-১০ (Zim Afro T10)।

সেই জিম অ্যাফ্রো টি-১০ লিগে দল কিনেছেন বলিউড তারকা সঞ্জয় দত্ত (Sanjay Dutt)। অন্যদিকে শাহরুখ খান (Shahrukh Khan) এবং প্রীতি জিন্তার (Preity Zinta) পর বলিউড তারকা হিসাবে ফ্র‍্যাঞ্চাইজি কেনেন সঞ্জয় দত্ত। তার দলটির নাম রাখা হয়েছে হারারে হ্যারিকেন্স (Harare Harricanes)। এরিস গ্রুপের চেয়ারম্যান এবং সিইও মোহন রায়ের সাথে যুগ্মভাবে দলটির মালিকানা নিয়েছেন তিনি। টুর্নামেন্টটি আগামী ২০ জুলাই থেকে অনুষ্ঠিত হবে, ৯ দিন ব্যাপী চলবে এই টুর্নামেন্ট।

শুধু এখানেই সমাপ্ত নয়, জিম্বাবুয়ের টি-১০ লিগের পাশাপাশি এবার লঙ্কা প্রিমিয়ার লিগের (Lanka Premier League) দল কিনেছেন সঞ্জয় দত্ত। কিছুদিনের ব্যাবধানে দুটি ফ্র‍্যাঞ্চাইজি লিগে দুটি দল কিনতে দেখা গেলো তাকে। লঙ্কা প্রিমিয়ার লিগ ২০২৩ এ তার দলের নাম রাখা হয়েছে বি লাভ ক্যান্ডি (B Love Candy), পূর্বে এই দলের নাম ছিল ক্যান্ডি ফ্যালকন্স (Kandy Falcons)।

শুধু সঞ্জয় দত্তই নন। রয়েছে ওমার খান, হ সেখ, মারওয়ান বিন, মহম্মদ বিন এবং রাশিদ আল মাক্তুমের মতো ব্যাবসায়ীরা। তাদের সাথে দলের সহমালিকানা কেনেন সঞ্জয়। এছাড়াও অতীতে এই ফ্র‍্যাঞ্চাইজির ব্র‍্যান্ড অ্যাম্বাসেডর ছিলেন সঞ্জয় দত্ত এবং নোরা ফাতেহি (Nora Fatehi)। ৩১ জুলাই থেকে অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্টটি। প্রায় ১৮ দিন ব্যাপী চলবে এই টুর্নামেন্ট।