Ruturaj Gaikwad: বিবাহ-বন্ধনে আবদ্ধ হলেন রুতুরাজ গায়কোয়াড, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল রুতু-উৎকর্ষার ছবি

আর দিনকয়েক পরেই শুরু হতে চলেছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল (WTC Final)। ৭ জুন ইংল্যান্ডের ওভালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ফাইনাল খেলতে নামবে ভারত। এই ফাইনালে ভারতীয় দলের স্কোয়াডে স্ট্যান্ড বাই প্লেয়ার হিসাবে ছিলেন চেন্নাই সুপার কিংস (CSK) দলের ওপেনার রুতুরাজ গায়কওয়াড (Ruturaj Gaikwad)।

কিন্তু ভারতীয় দলের সাথে ইংল্যান্ডে যাননি রুতুরাজ। কারণ ৩ জুন, শনিবার ছিল তার বিয়ে। বিয়ে করবেন বলে দলের সঙ্গে ডব্লিউটিসি ফাইনালের জন্য যেতে পারেননি রুতুরাজ। তার জায়গায় নিয়ে যাওয়া হয় এবছর আইপিএলের উদীয়মান ব্যাটসম্যান যশস্বী জয়সওয়ালকে (Yashasvi Jaiswal)।

কিছুদিন আগেই খবর পাওয়া গিয়েছিল রুতুরাজের স্ত্রী সম্পর্কে। চেন্নাই সুপার কিংস বনাম গুজরাট টাইটান্স ফাইনাল ম্যাচে উপস্থিত ছিলেন রুতুরাজের স্ত্রী উৎকর্ষা পাওয়ার (Utkarsha Pawar)। ম্যাচ শেষে মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) পায়ে হাত দিয়ে প্রণাম করতে দেখা গেছে উৎকর্ষাকে। যদিও তখনো পর্যন্ত তাদের বিয়ে হয়ে ওঠেনি। গতকাল তথা ৩ জুন বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন দুজনেই। দুইদিন আগেই সোশ্যাল মিডিয়াতে উৎকর্ষার মেহেন্দির ছবি সামনে আসে। আর গতকাল সামনে আসে তাদের বিয়ের ছবি। তাদেরকে দেখে খুব আনন্দিত হয়েছে তাদের পরিবার। তাদের বিয়েতেও উপস্থিত ছিলেন অনেক ক্রিকেটারও।

রুতুরাজকে সকলেই চেনেন, এবার আলোকপাত করে নেওয়া যাক তার স্ত্রী উৎকর্ষা সম্পর্কে। উৎকর্ষাও একজন ভারতীয় মহিলা ক্রিকেটার। উৎকর্ষা ঘরোয়া ক্রিকেটে মহারাষ্ট্রের প্রতিনিধিত্ব করেছেন। ২৪ বছর বয়সী উৎকর্ষ একজন অলরাউন্ডার তিনি ডানহাতি ব্যাটসম্যান এবং পেস বোলিং করে থাকেন। তবে প্রায় ১৮ মাস আগে তিনি শেষ একটি ম্যাচ খেলেছিলেন। বর্তমানে তিনি পুনের ইনস্টিটিউট অফ নিউট্রিশন অ্যান্ড ফিটনেস সায়েন্সে (INFS) পড়াশোনা করছেন।