Rishabh Pant: সাপোর্ট ছাড়াই সিঁড়ি চড়ছেন ঋষভ, ‘বিশ্বকাপের আগে ফিরে এসো’ অনুরোধ ভক্তদের

২০২২ সালের ডিসেম্বরের শেষের দিকে ভয়াবহ গাড়ি দুর্ঘটনার শিকার হন টিম ইন্ডিয়ার অভিজ্ঞ উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋষভ পান্থ (Rishabh Pant)। এতে তিনি গুরুতর আহত হন। এরপর দীর্ঘদিন তিনি হাসপাতালে ছিলেন। এই কারণে ঋষভ বর্ডার গাভাস্কার ট্রফি, আইপিএল ২০২৩ (IPL 2023) এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল (WTC Final) খেলতে পারেননি। মার্চের দিকে তিনি হাসপাতাল থেকে বাড়ি ফেরেন। তারপর থেকে পান্থ সুস্থ হয়ে উঠছেন। তিনি খুব দ্রুত সেরে উঠছেন। তিনি এখন নিজের পায়ে হাঁটছেন। শুধু তাই নয়, সাপোর্ট ছাড়াই নিজেই সিঁড়ি বেয়ে উঠছেন তিনি।

ঋষভ পান্থ সোশ্যাল মিডিয়ার সবচেয়ে জনপ্রিয় প্ল্যাটফর্ম ইনস্টাগ্রামে একটি ভিডিও শেয়ার করেছেন, যেখানে তাকে সমর্থন ছাড়াই সিঁড়ি দিয়ে হাঁটতে দেখা যাচ্ছে। ক্যাপশনে তিনি লিখেছেন, ”খারাপ নয় ঋষভ। মাঝে মাঝে সহজ জিনিসগুলো কঠিন হতে পারে”। আসলে পান্থের শেয়ার করা ভিডিওতে দুটি ভিডিও রয়েছে। প্রথম দিকে পান্থকে সিঁড়ি বেয়ে উঠতে অনেক সমস্যা হচ্ছে। কিন্তু দ্বিতীয় ভিডিও ক্লিপে দেখা যাচ্ছে, তিনি সহজেই সিঁড়ি বেয়ে উঠছেন।

তার এই ভিডিও এখন ক্রমেই ভাইরাল হচ্ছে। পান্থের বান্ধবী ইশা নেগিও এই ভিডিওতে প্রতিক্রিয়া জানিয়েছেন। তিনি একটি হার্ট ইমোজি দিয়ে ‘মাই’ অর্থাৎ আমার লিখেছেন। এ ছাড়া সূর্যকুমার যাদব (Suryakumar Yadav) ও পান্থের আইপিএল ফ্র্যাঞ্চাইজি দিল্লি ক্যাপিটালসও (Delhi Capitals) এই ভিডিওতে মন্তব্য করেছে।

১২ বছর পর আইসিসি ওয়ানডে বিশ্বকাপ (Odi World Cup 2023) আয়োজন করতে যাচ্ছে ভারত। টুর্নামেন্ট শুরু হবে অক্টোবরে। প্রতিটি ভারতীয় দলের ভক্তের মনে এখন প্রশ্ন উঠছে, বিশ্বকাপের আগেই কি সেরে উঠতে পারবেন পান্থ? তিনি কি বিশ্বকাপে ভারতীয় দলের অংশ হবেন? পান্থ খুব দ্রুত সেরে উঠছেন এতে কোনো সংশয় নেই। তবে বিশ্বকাপ পর্যন্ত পুরোপুরি সেরে ওঠা তার জন্য কঠিন বলে মনে হচ্ছে। আশা করা হচ্ছে, আগামী বছরই ক্রিকেটে ফিরবেন পান্থ। বর্তমানে বেঙ্গালুরুর এনসিএ-তে চোট থেকে সেরে উঠছেন এই তারকা উইকেটরক্ষক।