বিশ্বকাপে দুজন বাঁহাতি থাকলেই ভালো ফল পাবে ভারত, গম্ভীর-যুবির প্রসঙ্গ টেনে বললেন রবি শাস্ত্রী

ইতিমধ্যেই শুরু হয়ে গেছে বিশ্বকাপ ২০২৩ এর কাউন্টডাউন। মঙ্গলবার একটি অনুষ্ঠানের মাধ্যমে বিশ্বকাপের আনুষ্ঠানিক সময়সূচি প্রকাশ করে বিসিসিআই। নয়টি গ্রুপ ম্যাচসহ প্রতিটি দল ২টি করে প্র্যাকটিস ম্যাচও খেলবে। ভারতের নয়টি ম্যাচ রাখা হয়েছে নয়টি আলাদা আলাদা শহরে।

এ বিশ্বকাপের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জয় শাহ, মুথাইয়া মুরুলিথরন সহ বীরেন্দ্র সেহবাগ এবং রবি শাস্ত্রীর মতো প্রাক্তন ক্রিকেটাররা। বীরেন্দ্র সেহবাগ (Virender Sehwag) এ বছর ভারত বনাম পাকিস্তান ফাইনাল দেখতে চান এবং বলেন ভারত বিশ্বকাপ জেতার জন্য সবচেয়ে ফেভারিট।

তিনি আরো বলেন যে তিনি যখন ২০১১ সালে বিশ্বকাপ জিতেছিলেন তখন পুরো দল শচীন তেন্ডুলকারের (Sachin Tendulkar) জন্য মরিয়া ভাবে বিশ্বকাপের ট্রফি জিততে চেয়েছিল। ভারতেরও এবারে বিরাট কোহলির (Virat Kohli) জন্য বিশ্বকাপের ট্রফি জেতা উচিত। কিন্তু এইসবের মাঝে রবি শাস্ত্রীর (Ravi Shastri) একটি মন্তব্য সবার নজর কেড়েছে।

তিনি‌ বলেন- ” আমি ২০২৩ বিশ্বকাপে ভারতের ব্যাটিং লাইনাপে প্রথম ছয় জনের মধ্যে দুজন বাঁহাতি ব্যাটসম্যান কে দেখতে চাই। যখন যখন ভারত ভালো করেছে, তখন তখন বাঁহাতি ব্যাটসম্যানদের অবদান ছিল অপরিসীম। ২০১১ তে আমাদের দলে গৌতম গম্ভীর (Gautam Gambhir), যুবরাজ সিং (Yuvraj Singh) এবং সুরেশ রায়নার (Suresh Raina) মত প্লেয়ার ছিল।”

বর্তমানে ভারতের প্রথম ছয় একটিও বাঁ হাতি ব্যাটসম্যান নেই। রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) ৭ নম্বরে ব্যাটিং করেন। ঋষভ সুস্থ থাকলে তিনি এই জায়গা পূরণ করতেন। তবে তার উপস্থিতিতে ইশান কিষানের (Ishan Kishan) উপর থাকবে বড় দায়িত্ব। তাছাড়া ভারতীয় দল বিশ্বকাপের জন্য যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) বা রিঙ্কু সিংয়ের (Rinku Singh) মত কাউকে দলে জায়গা দিতে পারে।