রায়ডুর ‘ব্যক্তিগত শত্রুতা’ মন্তব্যে বিস্ফোরক এমএসকে প্রসাদ, বললেন ‘আমার একার সিদ্ধান্ত ছিল না’

ভারতের সাবেক ক্রিকেটার আম্বাতি রায়ডু (Ambati Rayadu) আবারও খবরের শিরোনামে এসেছেন। ২০১৯ আইসিসি ওয়ানডে বিশ্বকাপে ভারতীয় দলে জায়গা পাননি রায়ডু। তার জায়গায় ভারতীয় দলে জায়গা পেয়েছেন বিজয় শঙ্কর (Vijay Shankar)। রায়ডুকে বেছে না নেওয়ায় নির্বাচক কমিটি সে সময় ব্যাপক সমালোচিত হয়েছিল।

সম্প্রতি অবসর নেওয়ার পর নিজের জন্য নির্বাচিত না হওয়া নিয়েও বড় ধরনের মন্তব্য করেছেন আম্বাতি। তিনি বলেছিলেন যে তার সাথে নির্বাচকদের ব্যক্তিগত সমস্যা হয়েছিল যখন তিনি তার ক্যারিয়ারের শুরুতে একসাথে একই দলে খেলেছিলেন। ২০১৯ বিশ্বকাপে ভারতীয় দলে নির্বাচিত না হওয়ার অন্যতম কারণ হিসেবে এটিকে উল্লেখ করেছেন আম্বাতি। রায়ডুর এই মন্তব্য নিয়ে বড় সড় বিবৃতি দিয়েছেন বিসিসিআইয়ের প্রাক্তন প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ (MSK Prasad)।

“আমরা সবাই জানি যে নির্বাচক কমিটিতে পাঁচজন নির্বাচক এবং একজন অধিনায়ক থাকে। এটি কি একজন ব্যক্তির সিদ্ধান্ত, নাকি এটি একটি ঐকমত্য বা এটি একটি সম্মিলিত সিদ্ধান্ত যা নেওয়া হয়? যদি একজন সিদ্ধান্ত নিতে পারেন, তাহলে পাঁচজন নির্বাচক কেন থাকবে! সুতরাং যে কোনও সিদ্ধান্ত নেওয়া হয় পুরো নির্বাচক কমিটির সম্মতি নিয়ে। সুতরাং এটি একটি সম্মিলিত সিদ্ধান্ত। ব্যক্তিগত সিদ্ধান্ত নয়। আমি কিছু পরামর্শ দিতে পারি কিন্তু অন্য কাউকে তা গ্রহণ করতে হবে। কমিটিতে কোনো ব্যক্তিগত সিদ্ধান্ত বৈধ নয়।”

প্রসাদ আরও বলেন, ”আসলে আমি আপনাকে সত্যিটা বলব। ২০০৫ সালে কিছুই ঘটেনি। একেবারেই কোন পার্থক্য নেই। দেখুন, রায়ডু এসব বলেছেন তার কারণ হয়তো সে আমার অধিনায়কত্বের স্টাইল পছন্দ করত না, যা ন্যায্য। অবশ্যই মতের পার্থক্য থাকতে পারে। সবাই জানে আমি সব বিষয়ে কঠোর। আমি রেজিমেন্টে কঠোর, ফিটনেসে কঠোর এবং সবকিছুতে কঠোর। হয়তো তারা আমার রুটিন পছন্দ করেনি, যা ঠিক আছে।”