মায়াপুরে পুজো দিতেই ফল পেলেন, ক্যারিবিয়ানদের বিরুদ্ধে সিরিজে জাতীয় দলে ফিরতে চলেছেন মোহিত

আইপিএল ২০২৩ শেষ হওয়ার পর ১১ জুন সপরিবারে মায়াপুরে এসেছিলেন গুজরাট টাইটান্সের তারকা মোহিত শর্মা (Mohit Sharma)। নিজের ইন্সটাগ্রাম স্টোরিতে ছবিও দিতে দেখা গেছে তাকে। সুদূর হরিয়ানা থেকে মায়াপুরের ইসকন মন্দিরে (Iskcon Temple, Mayapur) পুজো দিতে এতটা পথ অতিক্রম করে আসেন মোহিত শর্মা ও তার পরিবারের মানুষজন। গতকাল পুজো দিতেই আজ সাফল্যের আভাস পেলেন তিনি।

এবছর আইপিএলে ক্ষুরধার বোলিং পারফরমেন্সের ভিত্তিতে আবার ভারতীয় দলে ডাক পেতে পারেন মোহিত শর্মা। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-২০ সিরিজে (T20 Series Against West Indies) দলে ফিরতে পারেন তিনি। প্রেস ট্রাস্ট অফ ইন্ডিয়ার (PTI) খবরাখবর অনুযায়ী এমনটাই জানা গেছে। তবে সেইকারণে আরও কিছুক্ষণ অপেক্ষা করতে হবে, অফিসিয়াল খবরাখবর আসা পর্যন্ত।

যদি এমনটা সম্ভব হয়, তাহলে আবার ৮ বছর পর ভারতীয় জার্সিতে খেলতে দেখা যাবে এই ৩৪ বছর বয়সী মিডিয়াম পেসারকে। ২০১৫ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শেষবারের মতো ভারতের জার্সি গায়ে মাঠে নেমেছিলেন মোহিত। তারপর থেকে দেশের খেলার পাশাপাশি আইপিএল থেকেও জায়গা হারাতে থাকেন ২০১৪ সালের পার্পেল ক্যাপ জয়ী পেসার।

২০১৮ সালের পর আর আইপিএলেও তেমনভাবে নিজেকে মেলে ধরতে পারেননি মোহিত। ২০১৯ এবং ২০২০ পর্যন্ত চেন্নাই সুপার কিংস এবং দিল্লি ক্যাপিটালস দলের সঙ্গে থাকলেও ২০২১ ও ২০২২ নিলামে বিক্রি হননি তিনি। এবারে তাকে ৫০ লক্ষ টাকায় দলে নেয় গুজরাট টাইটান্স। দীর্ঘ পাঁচ বছর পর আবারও নিজেকে ভালোভাবে মেলে ধরার সুযোগ পেয়ে ১৪ ম্যাচে ২৫ টি উইকেট শিকার করেছেন তিনি। তার কামব্যাক সত্যিই সকলকে মনোমুগ্ধ করেছে।