বিশ্বকাপ না জিতলেও কি মেসি খেলতেন? অবসর পরিকল্পনা কবে? সরাসরি জবাব দিলেন মেসি

বেশ কিছুদিন ধরেই খবরের শিরোনামে রয়েছেন লিওনেল মেসি (Lionel Messi)। আজকের ইন্টারভিউতে নিজের বক্তব্য প্রকাশ করলেন মেসি। ৭ বার ব্যালন ডি’ওর (Ballon D’Or) যেতা মেসি আর্জেন্টিনা দলের তার ভবিষ্যৎ সম্পর্কে মন্তব্য করেন। ৩৫ বছর বয়সে মেসি সম্প্রতি বেজিংয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বন্ধুত্বমূলক ম্যাচে নিজের ক্যারিয়ারের দ্রুততম গোলটি করেন।

ম্যাচের ৭৯ সেকেন্ডের মধ্যে তিনি গোল করে নিজের দলকে লিড এনে দিয়েছিলেন। মেসি বলেন যদি গত বছর কাতারে আর্জেন্টিনা বিশ্বকাপ না জিততো তাহলে হতো তার ভবিষ্যৎ সম্পূর্ণ আলাদা হতো। ” আমি যদি বিশ্বকাপ না জিততাম তাহলে হয়তো এই মুহূর্তে আর্জেন্টিনা দলের সাথে থাকতাম না। তবে এখন আমি ছাড়তে পারছি না।” মেসি বলেন।

মেসিকে আরো জিজ্ঞেস করা হয় ৩০ বছর পর কেমন ভাবে ভক্তদের মনে থাকতে চান। এর উত্তরে মেসি বলেন-“যাই হয়ে যাক যারা আমাকে ফলো করে, যারা আমাকে অনুপ্রেরণা মনে করে তাদের কাছে আমি একজন খেলোয়াড়ের থেকেও একজন ভালো মানুষ হয়ে তাদের মনে থাকতে চাই।”

কিছুদিন আগে ২০২৬ বিশ্বকাপে (FIFA WORLD CUP 2026) মেসি খেলবেন কিনা তার জবাবে মেসি বলেছিলেন,”আমার মনে হয় না আমি ২০২৬ বিশ্বকাপে আর্জেন্টিনার সাথে থাকবো বলে, ভক্ত হিসেবে সমর্থন করতে পারি দলকে, তবে প্লেয়ার হিসেবে আমি নীতিগতভাবে বিশ্বকাপ খেলাটা ঠিক বলে মনে করি না।” অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচের পর আর্জেন্টিনার কোচ জানান যে এশিয়া ট্যুরের ইন্দোনেশিয়া লেগে মেসি খেলবেন না।