KL Rahul: মাঠের বাইরেও মন জিতলেন রাহুল, এক গরিব ছাত্রের পড়াশোনার দায়িত্ব নিলেন তিনি

বর্তমানে ভারতীয় ক্রিকেটের অন্যতম একজন ওপেনার হলেন লোকেশ রাহুল, (KL Rahul)। তবে চোটের কারণে এখন তিনি কয়েক মাস ক্রিকেটের বাইরে রয়েছেন। সূত্রের খবর অনুযায়ী সেপ্টেম্বরে এশিয়া কাপের (Asia Cup 2023) মাধ্যমে তিনি আবার ভারতীয় দলের প্রত্যাবর্তন করবেন। ১৩ ই জুন তিনি NCA, বেঙ্গালুরুতে রিহ্যাবের জন্য যাবেন।

সেখানে কয়েক মাস থেকে তার শারীরিক উন্নতির যাচাই করা হবে এবং তারপরেই তাকে ফিট বলে ঘোষণা করা হবে। রাহুল এ বছর আইপিএলে হাটুতে চোট পেয়েছিলেন ফলে তার হাঁটুতে অস্ত্রোপচারেরও প্রয়োজনীয়তা পড়েছিল। ভারতীয় ক্রিকেটে রাহুলের অবদান অনেকটাই। অনেক কঠিন ম্যাচে তিনি ভারতীয় দলের একমাত্র সাহারা হয়ে দাঁড়িয়েছিলাম।

তবে এবার মাঠের বাইরেও মন জিতলেন রাহুল। কর্ণাটকের একজন দরিদ্র স্টুডেন্ট অমৃত মভিনকট্টিকে (Amrit Mavinakatti) পড়াশোনার জন্য আর্থিক ভাবে সাহায্য করলেন তিনি। অমৃত ৫৭১ নম্বর নিয়ে দ্বিতীয় PU কমার্স পরীক্ষায় পাস করেছিল। এরপর সে চার্টার্ড একাউন্টিং এর সাথে বি.কম কোর্স করতে আগ্রহী ছিল। তবে আর্থিক সমস্যা বাধা হয়ে দাঁড়াচ্ছিল তার জীবনে। সেই কোর্সের ফি প্রায় ৮৫ হাজার টাকা।

অমৃত ছোটবেলাতেই তার মা-বাবাকে হারিয়েছিল, এতদিন তার পড়াশোনার খরচা বহন করতেন তার কাকা কাকিমা। কিন্তু এত বড় মানের অর্থ দেওয়ার মতো সামর্থ্য তাদের ছিল না। সেই সময়ের লোকেশ রাহুল এগিয়ে এসে স্টুডেন্টের একাউন্টে ৭৫ হাজার টাকা জমা দেন। তার সাথে সাথে অমৃতের পরের তিন বছরের কোর্স ফি খরচা বহন করারও প্রতিশ্রুতি দেন রাহুল।