অ্যাশেজে তেল আন্দোলনকারীদের হানা, কোলে তুলে মাঠের বাইরে ফেললেন বেয়ারস্টো, দেখুন ভিডিও

আজ লন্ডনে ইংল্যান্ড বনাম অস্ট্রেলিয়া দ্বিতীয় অ্যাসেজ (2nd Ashes Test Match) ম্যাচটি শুরু হয়েছে। কিন্তু ম্যাচ শুরু হতে না হতে এক অবাক দৃশ্য দেখা যায় মাঝ মাঠে। দু তিনজন আন্দোলনকারী মাঠের ভেতরে ঢুকে ‘জাস্ট স্টপ অয়েল’ অভিযানের জন্য আন্দোলন করতে থাকে। তারপরে খেলায় দীর্ঘক্ষণের জন্য ব্যাঘাত ঘটে।

দেখা যায় যে দুজন আন্দোলনকারী ভেতরে ঢুকে খেলার মাঠটি খেলার অযোগ্য করার চেষ্টা করে। তবে সঠিক সময় তাদের ধরে কোলে করে পিচ থেকে মাঠের বাইরে নিয়ে গিয়ে ফেলেন জনি বেয়ারস্টো‌ (Jonny Bairstow) এবং বেন স্টোকস (Ben Stokes)। তবে যেতে যেতে সেই আন্দোলনকারীরা মাঠের কিছু অংশ খারাপ করে দিয়ে যায়। ফলে সাপোর্ট স্টাফ এসে সেই জায়গাটি মেরামত করতে থাকে।

জাস্ট স্টপ অয়েল (Just Stop Oil) অভিজান কি?

লন্ডনে বেশ কয়েক মাস ধরে এই অভিযানটি চলছে। এতে আন্দোলনকারীরা ইউকে গভর্নমেন্টের নতুন তেল, গ্যাস ও কয়লা প্রজেক্টের বিরোধিতা করে। তাদের দাবি অবিলম্বে এই প্রজেক্ট সরকারের দ্বারা বন্ধ করতে। এই আন্দোলনকারীরা, লন্ডনের বড় বড় অনুষ্ঠান এবং ইভেন্ট গুলি টার্গেট করে আন্দোলন করার জন্য। গত মাসে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের (WTC Final) জন্য আইসিসি এই আন্দোলনকারীদের ভয়ে দুটি পিচ তৈরি করতে বাধ্য হয়েছিল। যদি কোন কারনে তারা একটা পিচ খারাপ করে দেয় তো অন্য পিচে খেলা চালানো যাবে।

তবে ফাইনালে এই আন্দোলনকারীদের দ্বারা কোনো রকম ব্যাঘাত ঘটেনি। কিন্তু এবার আজ অ্যাশেজের দ্বিতীয় ম্যাচ শুরু হতে না হতেই এই ঘটনা ঘটে। আন্দোলনকারীদের তুলে মাঠের বাইরে বার করে দেওয়ার পর বেয়ারস্টো নিজের গ্লাভস এবং জামা বদলাতে ড্রেসিংরুমে যান।