‘আমি হলে পারতাম না’ আর পাঁচটা ক্রিকেটারের থেকে কোথায় আলাদা বিরাট, বোঝালেন ইশান্ত শর্মা

আমরা আগেও দেখেছি ভারতীয় দলে ইশান্ত শর্মা (Ishant Sharma)এবং বিরাট কোহলির (Virat Kohli) বন্ধুত্বকে। দিল্লির হয়ে ঘরোয়া ক্রিকেট খেলাকালীন সময় থেকে দুজনে একে অপরের ঘনিষ্ঠ বন্ধু। ভারতীয় দলেও একসাথে অনেক ম্যাচ খেলেছেন এই দুই মহারথী। আইপিএল ২০২৩ (IPL 2023) চলাকালীনই একবার বিরাটের প্রশংসাই মেতেছিলেন ইশান্ত।

আজ ফের একবার বিরাট কোহলির প্রশংসায় মাততে দেখা যায় ইশান্ত শর্মাকে। তিনি এক বিয়ারবাইপেস চ্যানেলে বলেছেন, “বিরাট কোহলির সামনে ‘সম্ভাবনা’ বলে কোনো বস্তু নেই, সে তার বিশ্বাসের দ্বারা সবকিছু আয়ত্ত করে। সেই বিশ্বাস তাকে অনেকটাই এগিয়ে রেখেছে৷ এটি তার একটি বিশেষ পরিচয়।” এইকথা গুলি বলে বিরাটকে বাকিদের থেকে অনেকটাই এগিয়ে রেখেছেন এই ভারতীয় পেসার।

তিনি আরও বলেছেন, “যেদিন বিরাট কোহলির বাবা মারা গিয়েছিলেন, বিরাট একা ছিলেন এবং খুব দুঃখী দেখাচ্ছিল তাকে। কীভাবে প্রতিক্রিয়া জানাবেন তা জানতেন না। কিন্তু এতকিছুর পরেও সে ব্যাট করতে নেমেছিল এবং ভালো খেলে ম্যাচটি জিতেছিল। আমি আজ পর্যন্ত বুঝতে পারছি না ঠিক কিভাবে! যদি আমার সাথে এমনটা ঘটতো, তাহলে আমি মাঠেই যেতে‌ পারতাম না।”

বিরাটের অধিনায়কত্ব নিয়েও প্রশংসায় মেতেছেন ইশান্ত। তিনি নিরাটের অধিনায়কত্ব সম্পর্কে বলেছেন, “বিরাট কোহলি অধিনায়ক হওয়ার পর থেকেই ভারতীয় দলে ফিটনেস সংষ্কৃতি নিয়ে আসেন। আপনি বর্তমানে ফাস্ট বোলারদের মধ্যে সেই পার্থক্য লক্ষ্য করতে পারছেন, এটিই অনেক।”