Yash Dayal: লাভজিহাদ নিয়ে বিতর্কিত পোস্ট শেয়ার যশ দয়ালের, পরক্ষণেই ডিলিট করে ক্ষমা চাইলেন

২০২৩ আইপিএলের চ্যাম্পিয়ন দল গুজরাট টাইটান্সের (GT) সদস্য ছিলেন যশ দয়াল (Yash Dayal)। আইপিএলের‌ পর ইনস্টাগ্রামে বিতর্কিত স্টোরি শেয়ার করে এই তরুণ ফাস্ট বোলার বোলার আবারও আলোচনায় উঠে এসেছেন। তবে পোস্টটি সঙ্গে সঙ্গেই ডিলিট করে দেন এবং পরবর্তী সময়ে সকলের কাছে ক্ষমাও চেয়েছেন তিনি।

গুজরাট টাইটান্সের বিপক্ষে শেষ ওভারে কলকাতা নাইট রাইডার্সের (KKR) রিঙ্কু সিং (Rinku Singh)-এর পরপর ৫ বলে ৫ টি ছয় মারার দৃশ্য এখনও মনে আছে ক্রিকেট প্রেমীদের। সেই অবিশ্বাস্য ওভারে বল করার জন্য গুজরাটের যশ দয়ালকে সমালোচনার মুখে পড়তে হয়। এবার নিজের ইনস্টাগ্রামে সম্প্রতি দিল্লির প্রকাশ্য রাস্তায় ১৬ বছরের তরুনীর খুন হওয়া বিষয় সম্পর্কিত একটি বিতর্কিত কার্টুন পোস্টার শেয়ার করেন তিনি।

এরপরেই যশকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় বিতর্কের ঝড় ওঠে। সঙ্গে সঙ্গেই তিনি পোস্টটি ডিলিট করে সকলের কাছে ক্ষমাও চাইলেন। তিন ক্ষমা চেয়ে লেখেন, ” সমাজের প্রতিটা সম্প্রদায়ের প্রতি আমার শ্রদ্ধা রয়েছে। দয়া করে কেউ ঘৃণা ছড়াবেন না। ভুল করে এই স্টোরিটি পোস্ট হওয়ায় আমি সকলের কাছে ক্ষমা চাইছি।”

সোশ্যাল মিডিয়ায় অনেকেই বিরোধিতা করে যশকে মনে করিয়ে দেন গুজরাট টাইটান্সের হয়ে খেলার সময় মোহাম্মদ শামি (Mohammed Shami), রাশিদ খান (Rashid Khan), নূর আহমেদের মতো সতীর্থদের তিনি সাহায্য পেয়েছেন। আবার অনেকে তার এই পোস্টটি সমর্থন জানিয়েছেন।