Ambati Rayadu: গম্ভীরের দেখানো পথেই হাঁটছেন রায়ডু, ক্রিকেটের পর এবার রাজনীতিতে হতে পারে এন্ট্রি

আম্বাতি রায়ডু (Ambati Rayudu) কিছুদিন ধরেই এখন বিভিন্ন কারণে খবরের চর্চায় আছেন। এবার ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করতে চলেছেন তিনি। জানা যাচ্ছে ভারতীয় রাজনীতিতে সক্রিয়ভাবে পা রাখতে চলেছেন আম্বাতি রায়ডু। এমনকি তিনি লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার পরিকল্পনাও করছেন।

সম্প্রতি ভারতের প্রাক্তন ব্যাটসম্যান রায়ডু দু’বারের অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী ওয়াইএস জগন‌ মোহন রেড্ডির (YS Jagan Mohan Reddy) সঙ্গে দেখা করেছেন। একই সঙ্গে জগন‌ মোহন রেড্ডি ওয়াইএসআরসিপি (YSRCP) দলের প্রধান। তিনি রায়ডুকে আগামী নির্বাচনে প্রার্থী করতে আগ্রহী বলে জানা গেছে। তবে আগামী বিধানসভা বা লোকসভা নির্বাচনে তাকে প্রার্থী করা হবে কিনা তা এখনও নিশ্চিত নয়।

রায়ডু জগন মোহন রেড্ডির বিষয়ে বলেন, ” মুখ্যমন্ত্রী জগন মোহন রেড্ডি তরুণদের রাজনীতিতে প্রবেশ করার বিষয়ে অনুপ্রেরণা দিচ্ছেন। তিনি শুধু একটি মাত্র এলাকা নয় সমস্ত অঞ্চলের সার্বিক উন্নয়নের জন্য নেতৃত্ব দিচ্ছেন।” সূত্র থেকে জানা যাচ্ছে যে দলের অভিজ্ঞ রাজনীতিবিদরা চাইছেন রায়ডুর বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য অন্ধ্রপ্রদেশের পোন্নুর বা গুন্টুর পশ্চিম অংশগুলি বেছে নিন। মাছলিপত্তনম লোকসভা কেন্দ্রই তার জন্য সবচেয়ে ভালো বিকল্প হবে বলে জানা গেছে।

২০২৩ আইপিএলে পঞ্চম বারের মতো চেন্নাই সুপার কিংস চ্যাম্পিয়ন হওয়ার পর আম্বাতি রায়ডু সবরকম ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেন। তবে তিনি এবার মার্কিন যুক্তরাষ্ট্রের মেজর ক্রিকেট লিগে (MLC) চেন্নাই সুপার কিংসের (CSK) মালিকানাধীন দল টেক্সস সুপার কিংসের (TSK) হয়ে প্রতিনিধিত্ব করবেন।