‘প্রয়োজনে সবসময় সাহায্য করেছে’ বিরাট কোহলির প্রশংসায় পঞ্চমুখ হলেন পাকিস্তানের কোহলি

বর্তমানে বিশ্বক্রিকেটে একজন বড় সুপারস্টারের নাম হল বিরাট কোহলি (Virat Kohli)। বিগত কিছু বছরে নিজেকে এক সীমাহীন উচ্চতায় নিয়ে গেছেন কিং কোহলি। সর্বকালের সেরা ব্যাটসম্যানদের তালিকায় পৌঁছে গেছে তার নাম। বর্তমানে সোশ্যাল মিডিয়ার এক প্লাটফর্ম ইন্সটাগ্রামে ২৫২ মিলিয়ন মানুষ বিরাট কোহলিকে ফলো করেন।

শুধু সাধারণ মানুষই নয়, আমরা কোহলির প্রশংসাই এরআগেও মাততে দেখেছি বহু ক্রিকেটারকে। এছাড়াও তরুণ ক্রিকেটারদের কাছে বিরাট কোহলি একটি অনুপ্রেরণার নাম। এবার বিরাটের প্রশংসায় এগিয়ে এলেন পাকিস্তানি ক্রিকেটার আহমেদ শেহজাদ (Ahmed Shehzad)। পাকিস্তানে অনুষ্ঠিত এক পডকাস্টে বিরাট কোহলিকে নিয়ে প্রশংসায় পঞ্চমুখ হলেন আহমেদ।

নাদির আলির পডকাস্টে (Nadir Ali Podcast) আহমেদ বলেছেন, “আমাদের মধ্যে পারস্পরিক শ্রদ্ধা রয়েছে। যখনই ক্রিকেট নিয়ে কোনও পরামর্শ চেয়েছি, সে আমাকে অনেক সাহায্য করেছে। আমি খেলোয়াড় হিসেবে তাকে খুব সম্মান করি। আমি অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপে তাকে চিনেছিলাম বাইশ গজে। তখন কোহলি একটু গোলগাল ছিল। তবে সে নিজেকে নাটকীয় ভাবে অনেকটা বদলে ফেলেছে। যে ভাবে ট্রান্সফর্ম করেছে, তা সত্যিই অভাবনীয়। ক্রিকেটীয় দিক থেকেও প্রশংসনীয়। টেস্ট ক্রিকেটকেও কোহলি অন্য উচ্চতায় নিয়ে গিয়েছে। আমি এত তাড়াতাড়ি কাউকে মানিয়ে নিতে দেখিনি। আমার মনে হয় তার সেরাটা এখনো বাকি রয়েছে।”

এই পাকিস্তানি ক্রিকেটার অনেকটা কোহলির মতো দেখতে বলে, তাকে পাকিস্তানের কোহলি বলা হয়ে থাকে। আন্তর্জাতিক ক্রিকেটে ভালো পারফর্ম করেও পাকিস্তান দল থেকে বাদ পড়েন আহমেদ। ২০১৯ সালে শেষবার পাকিস্তানের জার্সি পড়ে নামতে দেখা গিয়েছিল এই ক্রিকেটারকে। পাকিস্তান দলে সুযোগ না হলেও, প্রতিনিয়ত তিনি প্রথম শ্রেনির ক্রিকেট খেলে যাচ্ছেন। এছাড়াও টি-২০ লিগগুলিতেও খেলতে দেখা যাচ্ছে এই পাকিস্তানি তারকাকে।