FA Cup ফাইনালে আমন্ত্রিত বিরাট-অনুষ্কা, ম্যানচেস্টার ডার্বিতে কাকে সমর্থন করবেন বিরাট?

ইংল্যান্ডে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত বিরাট কোহলি (Virat Kohli)। অন্যদিকে মর্যাদাপূর্ণ কান চলচ্চিত্র উৎসবের রেড কার্পেট অভিষেক করার পর স্ত্রী অনুষ্কা শর্মা (Anushka Sharma) আবার লন্ডনে ফিরে এসেছেন। এবার অনুষ্কা শর্মা এবং বিরাট কোহলি দুজনেকেই ৩ জুন এফএ (FA Cup) কাপ ফাইনালে অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে।

শনিবার ৩ জুন লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে বিরাট কোহলি এবং অনুষ্কা শর্মা এফএ কাপ ২০২২/২৩ ফাইনালে অংশ নেবেন। ১৪২ তম এফএ কাপ ফাইনালে ম্যানচেস্টার সিটি (Manchester City) এবং তাদের সবচেয়ে বড়ো প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডের (Manchester United) মুখোমুখি হবে। ম্যানচেস্টার সিটি এবং জনপ্রিয় ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারী ব্র্যান্ড পুমা এই গুরুত্বপূর্ণ ম্যাচে প্রাক্তন ভারতীয় ক্রিকেট অধিনায়ক এবং বলিউড অভিনেত্রীকে আমন্ত্রণ জানিয়েছে। কোহলি এবং অনুষ্কা উভয়েই পুমা কম্পানির গ্লোবাল ব্র্যান্ড অ্যাম্বাসেডর এবং বিখ্যাত ম্যানচেস্টার সিটি ফুটবল ক্লাবের জন্য পুমা কিট প্রস্তুত করে থাকে।

ম্যানচেস্টার সিটি সম্প্রতি ইংলিশ প্রিমিয়ার লিগ ২০২২/২৩- এ চ্যাম্পিয়ন হিসাবে ইংলিশ ফুটবলে আরেকটি দুর্দান্ত মরসুম শুরু করেছে। পেপ গার্দিওলার (Pep Guardiola) ছেলেরা এই মরসুমে ৫ টি ম্যাচে ১৬ টি গোলের রেকর্ড করে এফএ কাপের ফাইনালে উঠেছে এবং সপ্তমবারের চ্যাম্পিয়ন হওয়ার জন্য তারা অনেকটা এগিয়ে আছে।

অন্যদিকে‌ ম্যানচেস্টার ইউনাইটেড শনিবার তাদের প্রতিপক্ষের মুখোমুখি হয়ে সবচেয়ে বেশি এফএ কাপ ফাইনালে খেলার রেকর্ড গড়বে। ইংলিশ ফুটবলে এই বছরে রেড ডেভিলদের মিলিয়ে মিশিয়ে যাচ্ছে। তারা ইএফএল কাপ জিতেছে কিন্তু ম্যানচেস্টার সিটির থেকে ১৪ কম ৭৫ পয়েন্টস নিয়ে তৃতীয় স্থানে প্রিমিয়ার লিগ শেষ করেছে। ফরাসি স্ট্রাইকার অ্যান্থনি মার্শালের (Anthony Martial) চোট থাকায় তাকে ছাড়াই ওয়েম্বলি স্টেডিয়ামে নামবে ম্যানচেস্টার ইউনাইটেড।

বিরাট কোহলির প্রিয় ফুটবল ক্লাব জানা না গেলেও, তিনি ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর বিশাল ভক্ত। তাই কেউ কেউ অনুমান করছেন যে ম্যানচেস্টার সিটি কর্তৃক আমন্ত্রিত হওয়া সত্ত্বেও ফাইনালে বিরাট ম্যানচেস্টার ইউনাইটেডের (Cristiano Ronaldo) প্রতি তার কিছুটা আনুগত্য থাকবে।