মোহনবাগানকে এশিয়ার সেরা দল করার লক্ষ্য নিয়ে এগোচ্ছেন সঞ্জীব গোয়েঙ্কা, দলে আসবেন আরো বড় বড় তারকা

এই মরশুমে ফুটবলপ্রেমীদের একের পর এক চমক দিয়ে যাচ্ছে মোহনবাগান সুপার জায়েন্টস (Mohunbagan Super Giants)। এটিকে মোহনবাগান থেকে মোহনবাগান সুপার জায়েন্টস হতেই পরিবর্তন। সবকিছু পরিবর্তনের মূলে রয়েছে সঞ্জীব গোয়েঙ্কার চিন্তাশৈলী। একসময় সঞ্জীব গোয়েঙ্কা (Sanjiv Goenka) বলেছিলেন, “এশিয়ার সবথেকে বড় দল গঠন করতে চাই।” তাই সবুজ-মেরুণ দল গঠনে কোনোরকম খামতি রাখতে চাইছেন না তিনি।

মোহনবাগান সুপার জায়েন্টসের এরকম দল গড়ার অন্যতম কারণ হল সামনে এএফসি কাপ (AFC Cup)। এবং মোহনবাগান দলের কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কাকে ম্যানেজমেন্টদের উদ্দেশ্যে বার্তা দিতে শোনা গেছে, “টাকার বিষয়ে ভাবার কোনো দরকার নেই। এমন একটি দল বানাতে হবে যেন আমরা এশিয়া চ্যাম্পিয়ন হোই।”

আর সেই কারণেই সেরা দল বানানোর দিকে কঠোরভাবে নজর দিচ্ছে মোহনবাগান সুপার জায়েন্টস কর্তৃপক্ষ। এছাড়াও অন্যদিকে প্রধান কোচ জুয়ান ফেরান্দো (Juan Ferrando) ও আইএসএলে আরও এক সফল স্প্যানিশ কোচ অ্যান্টোনিও লোপেজ হাবাসকে (Antonio Lopez Habas) টেকনিক্যাল ডিরেক্টর পদে দলে রাখা হয়েছে। এরপরও রয়েছে অনেক ফুটবলার, যাদেরকে সদ্য দলে এনেছে মেরিনার্সরা।

প্রথমে ভারতীয় দলের মিডফিল্ডার অনিরুদ্ধ থাপা (Anirudh Thapa) থেকে শুরু করে ইউরো কাপে রোমানিয়ার বিরুদ্ধে গোল দেওয়া আরমেনিয়ার ফুটবলার আর্মান্দো সাদিকুকে (Armando Sadiku) দলে নিয়ে এসেছে মোহনবাগান সুপার জায়েন্টস। শুধু এখানেই শেষ নয়, এবার এ-লিগ (A-League) ফাইনালে হ্যাটট্রিক করেছিলেন, অস্ট্রেলিয়ার সেই জেসন কামিন্সকে (Jason Cummins) তিনবছরের চুক্তিতে সই করিয়ে ধরে রাখছে মোহনবাগান।