এক যুগ পরে NATIONS লীগের তাজ উঠলো স্পেনের মাথায়, আবার বিষন্ন মুখে মাঠ ছাড়লো লুকা মড্রিক

আজ UEFA NATIONS LEAGUE ‌এর ফাইনাল ম্যাচে স্পেন ও ক্রোয়েশিয়ার মধ্যে কাঁটায় কাঁটায় টক্কর হয়। ১২০ মিনিট গোল শূন্য যাওয়ার পর শেষ পর্যন্ত পেনাল্টির মাধ্যমে নির্ণয় হয় বিজয়ী। পেনাল্টি শুট আউটেও একে অপরকে কঠোর টক্কর দেয় দুটি দল। কিন্তু শেষ পর্যন্ত স্পেন পেনাল্টি জিতে ট্রফি নিজেদের নামে করতে সফল হয়।

স্পেনের গোলকিপার উনাই সাইমনকে (Unai Simon) ম্যাচের সেরা হিসেবে বিবেচিত করা হয়। তিনি ক্রোয়েশিয়ার লভ্র ম্যাজরের পেনাল্টিতে ৪ নম্বর শটটি আটকে দেন। যার ফলে স্পেনের অম্যারিক লাপর্টে সুযোগ পায় গোল করে দলকে জেতানোর। সাইমন এরপরে আরো একবার ব্রুনোর শটও গোলের আগেই আটকে দেন।

২০১২ সালের‌ পর এই প্রথমবার ন্যাশনস লিগ জেতে স্পেন। এই জয় তাদের গতবছরের বিশ্বকাপে মরক্কোর কাছে হেরে বিদায়ের দুঃখ কিছুটা ভুলতে সাহায্য করবে। অন্যদিকে নিজের পুরোটা দিয়েও এবারেও আন্তর্জাতিক ট্রফি তুলতে পারলেন না ক্রোয়েশিয়ার লুকা মড্রিক (Luka Modric)। বছরের পর বছর ক্রোয়েশিয়া ভালো খেলেও শুধুমাত্র একটুর জন্য লাইনের পেছনে থেকে যায় তারা।

জয়ের পর স্প্যানিশ কোচ লুইস ডে লা ফন্টে‌ (Luis De La Fuente) বলেন- “আমাদের প্লেয়াররা জয়ের সাথে অভ্যস্ত। তারা দিনের পর দিন ভালো খেলে। র্যাংকে উঠে এসেছে এবং আমি মনে করি আরো অনেক কিছু আসবে এরপরে। আমি এই নতুন যুগের প্লেয়ারদের খুব ভালো করে চিনি আমি জানি তারা আমাকে নিরাশ করবে না।”