‘আমরা‌ ২৪ ঘন্টা ভ্রমণ করে ক্লান্ত..’ ভারতের কাছে লজ্জার হার হেরে, অজুহাত পাকিস্তানি প্লেয়ারদের

আজ সাফ চ্যাম্পিয়নশিপের (SAFF Championship) প্রথম ম্যাচে সজোর ধাক্কা খেল পাকিস্তান ফুটবল দল। সুনীল ছেত্রীর (Sunil Chhetri) ৩ গোল এবং উদন্ত সিংয়ের (Udanta Singh) ১ গোল পাকিস্তানের রাতের ঘুম কেড়ে নেয়। এক হাতাহাতি সম্পন্ন ম্যাচে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে ৪-০ গোলে হারতে হল পাকিস্তানকে। তবে এখন পাকিস্তান ফুটবলারদের দেরী করে ভারতে এসে পৌঁছানোর বিষয়টি ঢাল করছেন পাকিস্তানি দলের ম্যানেজারসহ ফুটবলাররা।

সকালেই পাকিস্তান ফুটবল দলের ম্যানেজার হাসনান হায়দার (Hasnain Haider) বলেছিলেন, “১৭ ঘন্টার সফর করার পর আমরা এখানে এসে পৌঁছেছি। খেলোয়াড়রা খেলার জন্য প্রস্তুত থাকলেও, এই মুহুর্তে তারা সেরাটা দেওয়ার মতো অবস্থায় নেই। ওদের কেউই সারারাত একেবারে ঘুমায়নি।” তাই কিছুটা সময় পিছানোর আবেদন জানিয়েছিলেন তিনি, কিন্তু সাফ জানিয়ে দিয়েছিল সেটি কোনোভাবেই সম্ভব নয়।

এখন সেই অজুহাত দিয়েই নিজেদের দোষ ঢাকতে চান পাকিস্তানি ফুটবলাররাও। পাকিস্তান দলের এক সদস্য ইশাহ সুলেমান (Easah Suliman) সংবাদমাধ্যমকে বলেছেন, “আজকের দিনটি আমাদের জন্য খুব কঠিন ছিল, প্রায় ২৪ ঘন্টার যাত্রা ছিল আমাদের এবং আমাদের বেশিরভাগ খেলোয়াড়ই বিকাল ৫ টায় বেঙ্গালুরুতে এসে পৌঁছেছে। এটি কোনোরকম অজুহাত নয়, এটি একেবারে সত্য।”

আমরা এর আগেই শুনেছি, পাকিস্তান দলের অর্ধেকের বেশি খেলোয়াড় এবং কর্মকর্তারা বিমান মিস করায় খুব দেরীতে বেঙ্গালুরুতে এসে পৌঁছেছেন। এখন চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে লজ্জার হার হেরে মিডিয়াগুলির সামনে এইসব বলে হার এড়াতে চাইছেন পাকিস্তান ফুটবল দলের সদস্যরা। এই বিষয়টিকে অজুহাত বলে দাবী করছে একাধিক ভারতীয় ভক্ত।