Antonio Habas: মোহনবাগানে ফিরে এলেন হাবাস, এবার নতুন ভূমিকায় দুবারের চ্যাম্পিয়ন কোচ

আইএসএল (ISL 2022-23) চ্যাম্পিয়ন মোহনবাগান সুপারজায়ান্টস (Mohunbagan Super Giants) পরবর্তী সিজনের জন্য এখন থেকেই প্রস্তুতি শুরু করে দিয়েছে। গতকালই তারা ভারতীয় দলের মিডফিল্ডার অনিরুদ্ধ থাপ্পাকে (Anirudh Thapa) রেকর্ড অর্থে তিন বছরের জন্য মোহনবাগানে সাইন করিয়েছিল। পাঁচ বছরে প্রতিবছরের তিন কোটি টাকার বিনিময়ে দলে সামিল হয়েছে অনিরুদ্ধ।

এবার ২৪ ঘন্টা পেরতে না পেরোতেই আবার একটু সুখবর এলো মোহনবাগান ভক্তদের জন্য। দলের পুরনো কোচ, যার হাত ধরে দুটি ট্রফি জিতেছিল দলটি সেই অ্যান্টেনিও হাবাসকে (Antonio Habas) আবার দলে নিয়ে এল সঞ্জীব গোয়েঙ্কা। ২০১৪ এবং ২০১৯-২০ সিজনে এটিকেকে চ্যাম্পিয়ন করেছিলেন হাবাস। হাবাসের যাওয়ার পর কোচিং এর দায়িত্ব সামলে ছিলেন জুয়ান ফার্নান্দো (Juan Ferrando)।

গত সিজনে দলকে চ্যাম্পিয়ন করায় আরো এক বছরের জন্য মেয়াদ বাড়ানো হয়েছে ফার্নান্দোর। তবে এরই মাঝে দলের পুরনো কোচ হাবাসকে নতুন দায়িত্বে ফিরিয়ে আনলো ম্যানেজমেন্ট। তাকে দেওয়া হয়েছে টেকনিক্যাল ডিরেক্টরের দায়িত্ব। তবে অনেকেই মনে করছেন এই নিয়োগে ফার্নান্দোর কোচিংয়ের ওপর চাপ পড়তে পারে। একসাথে দলের দায়িত্বে দুজন এক্সপার্ট থাকলে অনেক সময় কাজ বিগড়ে যেতে পারে বলে মনে করছেন ভক্তরা।

ইতিমধ্যে মোহনবাগান এই ট্রান্সফার উইন্ডোতে জলের মতো টাকা খরচ করছে। তারা অনিরুদ্ধ থাপার সাথে আনোয়ার আলী এবং জেসন কামিংস কেউ দলে সামিল করেছে। সামনে এফসি কাপের (AFC Cup 2023) জন্য একটি শক্তিশালী দল গড়তে চাইছে জুয়ান ফার্নান্দোর মোহনবাগান সুপারজায়েন্টস।