ISL-এ এ‌খনো অপ্রতিরোধ্য মোহনবাগান, নর্থ ইস্টকে‌ একতরফাভাবে হারিয়ে পয়েন্ট তালিকার তৃতীয় স্থানে উঠল মেরিনার্সরা

আইএসএল ২০২৩-২০২৪ (ISL 2023-2024) এও স্বপ্নের ছন্দে মোহনবাগান সুপার জায়েন্ট (Mohunbagan Super Giant)। প্রথম ৬ ম্যাচ খেলে ৫ টিতে জয় পেয়েছে মোহনবাগান, ১ টিতে ড্র করেছে তারা। আজও তার বিপরীত হল না, চলতি আইএসএলে নিজেদের সপ্তম ম্যাচেও নর্থইস্টের বিরুদ্ধে জয়টি তুলে নিলেন মেরিনার্সরা। বর্তমানে ৭ ম্যাচ খেলে ১৯ পয়েন্টের সাথে পয়েন্ট তালিকায় তৃতীয় স্থানে রয়েছে তারা।

আজ গুয়াহাটির ইন্দিরা গান্ধী অ্যাথলেটিক স্টেডিয়ামে নর্থইস্ট ইউনাইটেড এফসির বিরুদ্ধে খেলতে নেমে প্রথমেই মাত্র ৪ মিনিটের মাথায় গোল হজম করে মোহনবাগান। ফাল্গুনী সিংয়ের (Falfuni Singh) গোলে প্রথমেই ম্যাচে ১-০ গোলে এগিয়ে যায় নর্থইস্ট। তারপরেই গোলের সন্ধানে মরিয়া হয়ে পড়ে মেরিনার্সরা। তবে খুব বেশিক্ষণ নয়, মাত্র ১৪ মিনিটেই গোল শোধ করে মোহনবাগানের দীপক টাংরি (Deepak Tangri)।

এই গোলশোধের আনন্দে উপচে পড়ে মেরিনার্সদের খুশি। তার রেস কাটতে না কাটতেই ২৮ মিনিটের মাথায় আরও একটি গোল করে মোহনবাগান। এবারের গোলটি আসে জেসন কামিন্সের (Jason Cummings) পা থেকে। ২-১ গোলে এগিয়ে যায় মোহনবাগান। এবার ম্যাচের প্রথমার্ধ শেষ হওয়া পর্যন্ত শত চেষ্টা করলেও, গোল করলে সক্ষম হয়নি উভয় দলই। খানিকক্ষণ পর শুরু হয় ম্যাচের দ্বিতীয়ার্ধ। দুইদল গোলের জন্য বল তুললেও, গোল আসেনি।

এবার ম্যাচের ৫৪ মিনিটে দ্বিতীয়বার হলুদ কার্ড তথা লাল কার্ড দেখায় মাঠ থেকে বেরিয়ে যেতে হয় নর্থইস্টের টনডোনবা সিংকে (Tondonba Singh)। এরপর ১০ জন নিয়ে খেলতে হয় নর্থইস্টকে। ৬২ মিনিটে দুটি পরিবর্তন করে মোহনবাগান, কামিন্স এবং কিয়ান নাসিরিকে (Kiyan Nassiri) তুলে নিয়ে নামানো হয় হুগো বৌমাস (Hugo Boumous) এবং মনবীর সিংকে (Manvir Singh)। আজ ১০০ তম ম্যাচ খেলতে নেমেছিলেন বৌমাস। শেষমেষ ৭১ মিনিটের মাথায় আবার একটি গোলের দেখা পায় মোহনবাগান। অধিনায়ক শুভাশিষ বোসের (Subhasish Bose) পা থেকে আসে গোলটি৷ এরপর থেকে নর্থইস্ট শত চেষ্টা করলেও, নির্ধারিত সময়ের মধ্যে আর গোল দিতে পারেনি। যার ফলস্বরুপ ৩-১ গোলে ম্যাচের ফলাফল যায় মোহনবাগানের পক্ষে।