Lionel Messi: বার্সেলোনা বা আরবের কোনো ক্লাব নয়, সমস্ত জল্পনা উড়িয়ে নতুন ক্লাবের পা রাখলেন মেসি

পিএসজি (PSG) ছাড়ার সিদ্ধান্ত নেওয়ার পর থেকেই লিওনেল মেসি (Lionel Messi) কোন দলের যোগ দেবেন সেই নিয়ে জল্পনা চলছিল। ফুটবলের দল বদল কখনোই আগে থেকে নিশ্চিত ভাবে বলা সম্ভব হয় না। বার্সেলোনা (Barcelona) থেকে আরবের দল আল হিলালের নাম বাতাসে ভাসলেও সকলকে চমকে দিলেন লিওনেল মেসি। বিবিসির সূত্র অনুযায়ী বার্সেলোনা ভক্তদের আশা ভঙ্গ করেই তিনি যোগ দিলেন যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মিয়ামিতে (Inter Miami)।

কাতার বিশ্বকাপের পর থেকেই পিএসজির সঙ্গে চুক্তি সম্পর্কিত বিভিন্ন রকম সমস্যায় জড়িয়ে পড়েন মেসি। সম্প্রতি তিনি প্যারিস ছাড়ার সিদ্ধান্ত নিলে একাধিক গুরুত্বপূর্ণ ক্লাব তাকে নেওয়ার জন্য ঝাঁপিয়ে পড়ে। এই ক্লাবগুলির মধ্যে এগিয়ে ছিল মেসির পুরনো দল বার্সেলোনা ও আরবের দল আল হিলাল। সৌদি আরবের ক্লাবটি অনেক টাকার প্রস্তাব দিয়েছিল তাকে।

এর আগে আরবের দল আল নাসেরে যোগ দিয়েছিলেন এই প্রজন্মের ফুটবলের অন্যতম ব্যক্তিত্ব ক্রিস্টিয়ানো রোলান্ডো। তার দেখানো পথেই রিয়াল মাদ্রিদের প্রাক্তন সতীর্থ করিম বেনজেমাও আরবের ক্লাবের দিকে পা বাড়িয়েছেন। এই সময় দাঁড়িয়ে মেসিও আরবের‌ ক্লাব আল হিলালে যোগ দেওয়ার বিষয় গুঞ্জন ওঠে। তবে অন্যদিকে‌ বার্সেলোনার ভক্তরা চাইছিলেন মেসি ফিরবেন নিজের ভালোবাসার ক্লাবে। বার্সেলোনার সভাপতি হুয়ান লাপোর্তার সঙ্গে আলোচনাও চলছিল মেসির বাবার।

তবে সমস্ত সম্ভাবনার উড়িয়ে দিয়ে মেসির নতুন ঠিকানা হচ্ছে ইন্টার মায়ামি। মায়ামিতে মেসির নিজস্ব বাড়ি আছে। ফলে এই ক্লাবের সঙ্গে যুক্ত হলে পরিবারের সঙ্গেও বেশি সময় কাটাতে পারবেন তিনি। তাছাড়া সেখানকার জীবনযাত্রা ও বড়ো বড়ো ব্র্যান্ড যুক্ত থাকায় তিনি এই দলকে বেছে নিয়েছেন। অন্যদিকে বার্সার কাছ থেকে আনুষ্ঠানিকভাবে কোনরকম প্রস্তাব না আসায় মেসি আর পিছনে ফিরে তাকাননি। মায়ামির সাথে চুক্তিতে অ্যাডিডাস ও অ্যাপলের মতো কম্পানি সাহায্য করছে। তবে এখনো পর্যন্ত মেসি এবং ক্লাবটির থেকে কোনো রকম অফিসিয়াল বিবৃতি জানানো হয়নি।