মাত্র ২ বছরেই সম্পর্কে ইতি টানলেন Lionel Messi, কবে PSG এর হয়ে শেষবার খেলবেন?

মাত্র দুইবছরেই লিওনেল মেসির (Lionel Messi) মায়া কাটিয়ে উঠতে চাইছে ফ্রান্সের ফুটবল ক্লাব প্যারিস সেন্ট জার্মান (Paris Saint Germain)। বৃহস্পতিবার একথা জানিয়েছেন পিএসজির প্রধান কোচ ক্রিস্টোফ গালতিয়ে (Christophe Galtier)। তিনি নিশ্চিত করেছেন যে, এই মরসুমই পিএসজির হয়ে মেসির শেষ অধ্যায়।

এখন মেসি কোন ক্লাবে যাবেন, তা নিশ্চিত নয়। তবে কোচ সরাসরি জানিয়েছেন, “ইতিহাসের সেরা ফুটবলারকে কোচিং করার অভিজ্ঞতা হয়েছে আমার। শনিবার ঘরের মাঠেই ক্লের্মন্টের বিরুদ্ধে শেষম্যাচ খেলবে লিও।” পিএসজির হয়ে ৭৩ ম্যাচে ৩২ টি গোল করেছেন মেসি, এছাড়াও ২৩ টি অ্যাসিস্টও রয়েছে তার। তবে ক্লাবের সাথে মেসির কোনোরকম মনোমালিন্যের কারণে তার প্রতি আগ্রহ কমেছে।

২০২০ সালে বার্সেলোনা (FC Bercelona) ছেড়ে প্যারিস সেন্ট জার্মান দলে যোগ দিয়েছিলেন লিওনেল মেসি। ফ্রান্সের এই ক্লাবের সাথে ২ বছরের চুক্তি ছিল মেসির। প্রথম মরসুম ভালোভাবে অতিবাহিত হলেও, দ্বিতীয় মরসুমে পিএসজির সমর্থকদের বিদ্রুপ সহ্য করতে হয় মেসিকে। ঠিক এইসব কিছুর মধ্যেই ক্লাবকে না জানিয়ে সৌদি আরবে গিয়েছিলেন মেসি। যার জন্য মেসিকে নির্বাসিত করেছিল পিএসজি। এই ঘটনার পর দলের নতুন চুক্তিতেও কোনোরকম স্বাক্ষর করেননি তিনি। এর থেকেই বোঝা যায় পিএসজির সাথে এখানেই সম্পর্ক শেষ করতে চাইছেন মেসি।

এছাড়াও মেসির বাবাও স্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন, মেসি আর সেখানে থাকবে না। তিনি কোন দলের সঙ্গে যুক্ত হবেন তা এখনো ঠিকভাবে জানা যায়নি, তবে সৌদি আরবের ক্লাব আল হিলাল (Al Hilal SFC) ও মেজর লিগের ক্লাব ইন্টার মায়ামি (Inter Miami CF) তাকে পেতে আগ্রহী। এছাড়াও এই তালিকায় রয়েছে মেসির অতীতের ক্লাব বার্সেলোনাও।