Lionel Messi: বিশ্বকাপ ২০২৬-এ খেলবেন? সব জল্পনা কাটিয়ে এবার নিজেই উত্তর দিলেন মেসি

২০২২ ফিফা বিশ্বকাপে লম্বা প্রতীক্ষার পর বিশ্বকাপ ট্রফি হাতে তোলার সুযোগ পেয়েছিল লিওনেল মেসি (Lionel Messi)। বিশ্বকাপ জেতার পর প্রত্যেকেই অনুমান করেছিল যে এটাই মেসির শেষ বিশ্বকাপ। কিন্তু বিশ্বকাপের পরেও আন্তর্জাতিক ফুটবলে বা আলাদা করে বিশ্বকাপের জন্য কোনোরকম অবসর ঘোষণা করেননি মেসি।

তার ওপর কিছুদিন আগে আমেরিকার ক্লাব ইন্টার মিয়ামি (Inter Miami) তে যোগ দিয়ে আগামী বিশ্বকাপের জন্য ভক্তদের মধ্যে উৎসাহ আরও বাড়িয়ে দেন মেসি। যেহেতু বিশ্বকাপ ২০২৬ (FIFA World Cup 2026) আমেরিকাতে অনুষ্ঠিত হবে এবং এই সময় মেসির আমেরিকার ক্লাবের যোগ দেওয়া ইঙ্গিত হিসেবে নিচ্ছে ভক্তরা। কিন্তু এবার সব জল্পনা কাটিয়ে মেসি নিজেই জানালেন ২০২৬ ফিফা বিশ্বকাপে তিনি খেলবেন কিনা।

২০২৬ বিশ্বকাপে তিনি খেলবেন কিনা এই প্রশ্নের উত্তরে মেসি বলেন, “হয়তো না। এটাই আমার শেষ বিশ্বকাপ ছিল। দেখব জিনিসগুলো কিভাবে এগোয়, তবে নীতিগতভাবে আমি আর পরের বিশ্বকাপে যাব না।” মেসি আরো বলেন যে তিনি হয়তো পরের বিশ্বকাপ আর্জেন্টিনাকে সাপোর্ট করতে মাঠে উপস্থিত থাকতে পারেন তবে একজন প্লেয়ার হিসেবে তিনি থাকবেন না।

মেসি মনে করলে পরের বিশ্বকাপে খেলা তার পক্ষে অত্যন্ত সহজ ছিল। যেহেতু তিনি বর্তমানে মিয়ামিতেই বসবাস করেন এবং সেখানকার ক্লাবেই তিনি আগামী আড়াই বছরের জন্য চুক্তিবদ্ধ। বিশ্বকাপ না খেললেও ২০২৪ এ আমেরিকায় অনুষ্ঠিত হতে যাওয়া কোপা আমেরিকাতে (Copa America) মেসি অংশ নেবেন এবং আর্জেন্টিনাকে আবারো ট্রফি এনে দিতে চাইবেন।