Intercontinental Cup: সুনীল ছেত্রীর একমাত্র গোলে ইন্টারকন্টিনেন্টাল কাপের ফাইনালে ভারত

সোমবার ভানায়ুতুকে (Vanautu) ১-০ ফলে হারিয়ে ইন্টারকন্টিনেন্টাল কাপের (Intercontinental Cup) ফাইনালে উঠল ভারত (India)। ভারতের হয়ে একমাত্র গোলটি করেন অধিনায়ক সুনীল ছেত্রী। ম্যাচের ৮০ মিনিটে তার পা থেকে গোলটি আসে।

কলিঙ্গ স্টেডিয়ামে আজ শুরু থেকেই ভানায়ুতুকে চেপে ধরেছিল সুনীল ছেত্রীরা। যদিও গোলের দরজা খুলতে দীর্ঘক্ষণ অপেক্ষা করতে হয়। প্রথমার্ধে বেশ কয়েকটি সুযোগ তৈরি করেছিল ভারত। প্রীতম কোটালের পাস বক্সের মধ্যে থাকা সুনীল ছেত্রী কাজে লাগাতে পারেননি।

এছাড়াও আরও কয়েকটি সহজ সুযোগ হাতছাড়া করে তারা। ভারতীয় অধিনায়কের একটি হেড বারের উপর দিয়ে চলে যায়। অন্যদিকে মাঝে মাঝে প্রতি আক্রমণে উঠে আসে ভানায়ুতু। যদিও তারাও গোলের দেখা পায়নি।

দ্বিতীয়ার্ধেও প্রথমার্ধের মতো খেলা চলতে থাকে। বলের দখল ভারতীয় খেলোয়াড়দের কাছে অধিক থাকলেও, গোল করতে কেউ সফল হচ্ছিল না। তবে ৮০ মিনিটে কাঙ্খিত গোলটি করে যান সুনীল ছেত্রী। পাশাপাশি তিনি একটি অদ্ভুত সেলিব্রেশনও করেন।

এই বিষয়ে তাকে প্রশ্ন করা হলে তিনি জানান, ” আমি এবং আমার স্ত্রী একটি নতুন শিশুর জন্ম দিতে চলেছি। সেটারই ঘোষণা করলাম।”

কোচ ইগর স্টিমাক আজ দলের খেলায় সন্তুষ্ট হয়েছেন। তিনি জানিয়েছেন, “আমরা আরও কয়েকটি গোল করতে পারতাম। তবে কয়েকটি সহজ গোলের সুযোগ নষ্ট করেছি। আশা করি ছেলেরা ভুল থেকে শিক্ষা নেবে। আমি এই পারফরম্যান্সে খুশি।”