8-4: ম্যাচ হারলেও জাপানের মত শক্তিশালী দলের বিরুদ্ধে ৪ গোল করে নজির গড়লো ভারতের তরুণরা

আজ এএসসি অনুর্ধ্ব-১৭ এশিয়ান কাপের (AFC Under-17 Asian Cup) ‘ডি’ গ্রুপের ভাগ্য নির্ণায়ক ম্যাচে রাজমঙ্গলা স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল ভারত এবং জাপান। এইরকম ম্যাচে জাপানের কাছে ৮-৪ গোলে হারায়, শেষ আটে জায়গা করতে না পেরে এই টুর্নামেন্ট থেকে হাত ধুয়ে বসলো ভারতীয় অনুর্ধ্ব-১৭ দল (India U17 Football Team)।

বিষয়টি শুনতে অবাক করা হলেও, এটিই হয়েছে আজ ম্যাচের পরিস্থিতি। শক্তিশালী জাপানের বিরুদ্ধে ভারত ৪ গোল দিলেও, ঠিকমতো গোলরক্ষা করতে না পারায় ৮ গোল হজম করতে হয় ভারতীয় দলকে। যার পরিণতি হিসাবে জাপানের সামনে হার মানতে হয় ভারতীয় অনুর্ধ্ব-১৯ দলকে।

প্রথম হাফে জাপানের একের পর এক গোল ভারতকে ৩-০ তে ঢেকে দিলেও, সেখান থেকে দ্বিতীয় হাফের শুরুতে বেশ কিছুটা সমতায় ফেরান মুকুল পানোয়ার (Mukul Panwar), ডি. এম লেসরাম (D.M Laishram) এবং ডালকি মিয়াগাওয়া (Dalki Miyagawa)। অপরদিক থেকে জাপানের তরুণরাও থেমে থাকেননি। ৭৯ মিনিটের মাথায় গোল দাঁড়িয়েছিল ৬-৪। ভারতের হয়ে চতুর্থ গোলটি দেন থিংগুজম (Thingujam)। এইসময় মনে হচ্ছিলো ভারতীয় তরুণরা ইতিহাস গড়তে পারে।

কিন্তু ম্যাচে তার অন্যথা ঘটলো, ৯০ মিনিটের পর বাড়তি সময়ে খারাপ ডিফেন্সের কারণে আরও দুটি গোল খরচা করতে হল ভারতীয় দলকে। প্রতিপক্ষ জাপানকে পেয়ে ৪ গোলের নজির গড়লেও, শেষমেষ বড় মার্জিনেই হাতসাফাই হতে হল বিবিয়ানো ফারনান্ডেসের (Bibiano Fernandes) দলকে।ম্যাচ হারলেও জাপানের মতো দলের বিরুদ্ধে চার গোল করা কোনোভাবেই ছোট ব্যাপার নয়। ভারতের তরুণরা দেখিয়ে দিয়েছে যে তারাও বড় দলের বিরুদ্ধে লড়তে জানে।