মন জিতল ভারতীয় ফুটবল দল, বালেশ্বর ট্রেন দুর্ঘটনায় নিহতদের পরিবারের জন্য করল বড় অঙ্কের দান

গতকাল ইন্টারকন্টিনেন্টাল কাপের (Intercontinental Cup) ফাইনালে ভারত লেবাননকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। প্রায় ৪৬ বছর পর ফুটবল মাঠে লেবাননকে হারালো ভারতীয় দল। এই দিন ম্যাচ শেষে ওড়িশার মুখ্যমন্ত্রী ভারতীয় ফুটবল দলের জন্য বিশাল অঙ্কের অর্থ পুরস্কার হিসাবে ঘোষণা করেন। এবার ভারতীয় ফুটবল দল এই টাকার অঙ্ক থেকে ওড়িশার ট্রেন দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের সাহায্য করার জন্য হাত বাড়িয়ে দিলো।

ওড়িশার কলিঙ্গ স্টেডিয়ামে গতকাল ইন্টারকন্টিনেন্টাল কাপের ফাইনালে ভারতীয় ফুটবল লেবাননের মুখোমুখি হয়। সুনীল ছেত্রীর নেতৃত্বে ভারতীয় দল‌ এই দিনে দুরন্ত ফর্মে ছিলো। প্রথমার্ধে দুই দল গোল শূন্য থাকলেও দ্বিতীয়ার্ধে জ্বলে ওঠে নীল ব্রিগেড।‌ ভারত এই দিন ২-০ গোলে ফাইনালে জয় তুলে নেয়। ভারতের হয়ে দুটি গুরুত্বপূর্ণ করেন অধিনায়ক সুনীল ছেত্রী (Sunil chhetri) ও লালাইনজুয়ালা চাঙ্গতে (Lallianzuala Chhangte)।

এরপরই ম্যাচ শেষে ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক (Naveen Patnaik) ভারতীয় ফুটবল দলের জন্য বিশাল অঙ্কের টাকা পুরস্কার ঘোষণা করেন। তিনি বলেন, ” ভারতীয় দলকে আমরা অভিনন্দন জানাই। ওড়িশা সরকারের পক্ষ থেকে ভারতীয় দলকে ১ কোটি টাকা পুরস্কার দেওয়া হচ্ছে।” এরপর আজ ভারতীয় ফুটবল দল তাদের অফিসিয়াল টুইটারে এই পুরস্কারের অর্থের কিছু অংশ ওড়িশার ট্রেন দুর্ঘটনাগ্ৰস্তদের দেওয়া হবে জানিয়েছে।

পোস্টটিতে তারা লেখে ” ফাইনালের জয়ে দলকে অর্থ পুরস্কার দেয়ার জন্য ওড়িশা সরকারের কাছে আমরা কৃতজ্ঞ। ড্রেসিংরুমে আমাদের সম্মিলিত সিদ্ধান্ত অনুযায়ী এই পুরস্কার থেকে ২০ লক্ষ টাকা‌‌ ওড়িশার দুর্ঘটনাগ্ৰস্তদের ত্রাণ ও পুনর্বাসনের জন্য দেওয়া হবে।” সর্বভারতীয় ফুটবল সংস্থা ২০১৮ সালে চারদেশীয় এই ইন্টারকন্টিনেন্টাল কাপের আয়োজন করেছিল। প্রথমবারই সেই বছর ভারত চ্যাম্পিয়ন হয়।