Breaking News: মেসির আর্জেন্টিনার বিরুদ্ধে ফ্রেন্ডলি ম্যাচ খেলার সুযোগ ফিরিয়ে দিয়েছে ভারত

বিশ্ব বিজেতা আর্জেন্টিনার বিরুদ্ধে ফ্রেন্ডলি ম্যাচ খেলার সুযোগ এসেছিল ভারতের কাছে। কিন্তু টাকার অভাবে সেই প্রস্তাব ফিরিয়ে দিতে হয়েছে ভারতীয় ফুটবল ফেডারেশনকে। এই খবর বাইরে আসতেই হতাশ ভারতীয় মেসি (Lionel Messi) ভক্তরা।

আর্জেন্টিনা জুন মাসে দক্ষিণ এশিয়ায় ১২ জুন থেকে ২০ জুনের মধ্যে দুটি ফ্রেন্ডলি ম্যাচ খেলতে চেয়েছিল। সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের সভাপতি (AIFF) সাঝি প্রভাকরণ (Shaji Prabhakaran) বলেন-” আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন ভারতের সাথে ফ্রেন্ডলি ম্যাচ খেলার জন্য প্রস্তাব দিয়েছিল। কিন্তু এইটুকু সময়ের মধ্যে তাদের হোস্ট করার মত অত বড় অংকের টাকা আমাদের কাছে ছিল না।”

তিনি আরো বলেন- “এই ধরনের ম্যাচ খেলার জন্য আমাদের বড় স্পন্সর প্রয়োজন, আর্জেন্টিনা যে পরিমাণ অর্থ চেয়েছিল তা আমাদের পক্ষে বহন করা প্রায় অসম্ভব। ফুটবলে আমাদের অর্থনৈতিক অবস্থার ক্ষেত্রে আমাদের কিছু সীমাবদ্ধতা রয়েছে।”

বিশ্বকাপ জেতার পর থেকে আর্জেন্টিনা এখন বিশ্বের সবচেয়ে চাহিদাসম্পন টিম। তারা প্রতিটি ফ্রেন্ডলি ম্যাচের জন্য প্রায় ৩২ থেকে ৪০ কোটি টাকা চার্জ করে। আর্জেন্টিনার প্ল্যান ছিল দক্ষিণ এশিয়ায় ভারত এবং বাংলাদেশে একটি করে ম্যাচ খেলা। কিন্তু দুটি দেশের কাছে এত কম সময় এত বড় অর্থের টাকা জোগাড় করা সম্ভব ছিল না। তাই আর্জেন্টিনা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এবং জাকার্তায় ইন্দোনেশিয়ার বিরুদ্ধে খেলার প্ল্যানটি ফাইনাল করে।

ভারতীয় ফেডারেশন সভাপতি মানেন যে যদি আর্জেন্টিনার বিরুদ্ধে ভারতের ম্যাচটি হত, তাহলে ভারতের পক্ষে সেটি সবচেয়ে বড় দুঃস্বপ্ন হতো। কারণ বর্তমান ফিফা র‍্যাংকিংয়ে আর্জেন্টিনা আছে এক নম্বরে এবং ভারত আছে ৯৮ নম্বরে। আর্জেন্টিনা শেষ বার ২০১১ সালে ভারতের মাটিতে খেলেছিল। সল্টলেক স্টেডিয়ামে ৮৫,০০০ দর্শকের সামনে ভেনেজুয়েলার মুখোমুখি হয়েছিল মেসির দল।