শেষ মুহূর্তে নিজেদের দোষে জেতা ম্যাচ ড্র-তে পরিণত করলো ভারত, ব্যর্থ গেল সুনীল ছেত্রীর লড়াই

আজ সাফ চ্যাম্পিয়নশিপ (Saff Championship) দিনের দ্বিতীয় খেলায় বেঙ্গালুরুর কান্তারীভা স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল গ্রুপ ‘এ’র শীর্ষে থাকা ভারত এবং কুয়েত। এইম্যাচে পরিণতি হয় শেষ পর্যন্ত ড্র। একটানা ৭ ম্যাচে বিপক্ষকে ১ টিও গোল না করতে দিলেও, আজ ভুলবসত নিজেদের গোলে এক গোল দেওয়ায় শেষমুহুর্তের জয়ের দৌড়গোড়া থেকে ড্রয়ে পরিণত হয়।

এইম্যাচের প্রথমদিকে প্রায় সমানে সমানে এগোচ্ছিল দুটিদলই। প্রথমদিকে কুয়েত ভারতের উপর চাপ সৃষ্টি করতে চাইলেও, হাফ টাইমের শেষের দিকে সুনীল ছেত্রীর (Sunil Chhetri) গোলে একলাফে ১-০ তে এগিয়ে থাকে ভারত। যদিও গোলটি এসেছিল ৪৫ মিনিটের পর দেওয়া বাড়তি সময়ে। গোলের পরেই আজও হাতাহাতি করতে দেখা যায় ভারতীয় ফুটবলারদের। পাকিস্তান নেপালের পর এবার কুয়েতের সাথে বাক্যবিরোধে মাতে ভারতীয় দল।

এরপর আবার ৮৯ মিনিটের মাথায় ভারতীয় তারকা রহিম আলি (Rahim Ali) এবং কুয়েতের আলকাল্লাফ (Al Qallaf) রেফারির কাছ থেকে রেডকার্ড দেখেন। সাহল আব্দুল সামাদকে মাটিতে ফেলে দিতে দেখা যাত আলকাল্লাফকে, তারপর সেখানেই তার প্রতিরোধে আলকাল্লাফকে সজোরে ধাক্কা দেন রহিম। এখান থেকেই মাঠ জুড়ে উত্তেজনার শুরু হয়। যদি তখনও গোলের দিক থেকে এগিয়ে ছিলেন সুনীল ছেত্রীরা।

২০২৩ সাফ চ্যাম্পিয়নশিপে প্রতিদ্বন্ধী হিসাবে আমন্ত্রণ করা হয়েছিল কুয়েতকে। আর এই কুয়েত ফুটবলে বেশ শক্তিশালী দল। তাদের হারানোটা খুব সহজ ছিল না ভারতের পক্ষে, তারপরেও জয়ের কাছাকাছি গিয়েও ৯১ মিনিটের মাথায় অর্থাৎ বাড়তি সময়ে আত্মঘাতী গোল করেন আনোয়ার আলি (Anwar Ali)। একটি ক্রস তার শরীরে বাঁদিকে স্পর্শ হয়ে নিজেদের গোলেই জড়িয়ে যায়। যার ফলস্বরুপ ১-১ এ সমতায় ফেরে কুয়েত।