SAFF: ২-০ গোলে নেপালকে হারিয়ে সেমিফাইনালে ভারত, ক্রমাগত অষ্টম ক্লিন-সিট ছেত্রীদের

সাফ চ্যাম্পিয়নশিপে (SAFF Championship) প্রথম ম্যাচে পাকিস্তান কে ৪-০ গোলে হারানোর পর আজ ভারত মুখোমুখি হয়েছিল প্রতিবেশী দেশ নেপালের বিরুদ্ধে। দিনের প্রথম ম্যাচে কুয়েতের কাছে পাকিস্তান হেরে যাওয়ায় এই ম্যাচে ভারত জিতলেই সেমিফাইনালে পৌঁছে যেত। আর তেমনটাই করল সুনীল ছেত্রীরা। ২-০ গোলে নেপালকে হারিয়ে সেমিফাইনালে কোয়ালিফাই করলো ভারত।

ম্যাচ শুরু হওয়ার পর থেকেই ভারতকে কড়া টক্কর দিচ্ছিল নেপালি ফুটবলাররা। ভারতের থেকে র‌্যাংঙ্কিংয়ে অনেক পিছিয়ে থাকলেও প্রথম হাফে কোনভাবেই ভারতকে গোল করতে দেয়নি নেপাল। প্রথম হাফে ছন্নছাড়া দেখাচ্ছিল ভারতীয় ফুটবলারদেরও।

কিন্তু দ্বিতীয় হাফ শুরু হতেই যেন অন্যরূপে দেখা যায় প্লেয়ারদের। প্রথম হাফে‌ সাহাল (Sahal Abdul Samad) পুরোপুরি ব্যর্থ হয়েছিলেন। কিন্তু দ্বিতীয় হাফে তিনি যেরকম খেলার জন্য পরিচিত, তা প্রকাশ করেন। ৬১ মিনিটের মাথায় ভারতের হয়ে প্রথম গোলটি করেন ভারতের চিরাচরিত নায়ক সুনীল ছেত্রী (Sunil Chhetri)।

প্রথম গোলের উদযাপন শেষ হতে না হতে ই ৭০ মিনিটে ভারতের জার্সিতে প্রথম গোল করেন নেওরাম মহেশ সিং (N Mahesh Singh)। এইগুলোর সাথে সাথেই জয় প্রায় নিশ্চিত হয়ে যায় ভারতের। এর পরের কুড়ি মিনিটে আর কোন গোল করতে পারেনি দুই পক্ষই। এই জয়ের সাথে সাথে গ্রুপ স্টেজে এক ম্যাচ বাকি থাকতেই সেমিফাইনালের জায়গা নিশ্চিত হয়ে যায় ভারতের।