‘ওরা আমাদের চমকে দিতে পারে..’ দুর্বল পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচের আগে প্লেয়ারদের সতর্ক করলেন স্টিমাচ

সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ (SAFF Championship 2023) ২০২৩-এর ‘এ’ গ্রুপের অন্য দলগুলোর ফিফা র‌্যাংঙ্কিংয়ের দুর্বলতাকে অবহেলা না করার জন্য সতর্ক করেছেন ভারতীয় কোচ ইগর স্টিমাচ (Igor Stimac)। ‘এ’ গ্রুপে ভারতের সঙ্গে রয়েছে পাকিস্তান, নেপাল ও কুয়েত। বুধবার শ্রী কান্তিরাভা স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের অভিযান শুরু করবে ভারত।

ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে স্টিমাচ বলেন, ”ফিফা র‌্যাংঙ্কিংর কথা ভুলে যান। আমাদের গ্রুপ এবং টুর্নামেন্টের দলগুলো খুবই স্পেশাল। চারটি দলই সক্ষম এবং প্রত্যেকে ভিন্ন ধরনের ফুটবল খেলতে পারে। দর্শকরা এটি পছন্দ করবে কারণ প্রচুর গোল হবে। আমাদের গ্রুপটি কঠিন এবং আমাদের কিছু কঠিন প্রতিপক্ষের বিপক্ষে খেলতে হবে।”

রবিবার ফাইনালে লেবাননকে ২-০ গোলে হারিয়ে ইন্টারকন্টিনেন্টাল কাপের শিরোপা জয়ের পর ভারতীয় দল যে উচ্ছ্বসিত, তা অস্বীকার করেননি স্টিমাচ। “ইন্টারকন্টিনেন্টাল কাপ জয়ের পর দলের মেজাজ খুব ভালো। কোচিং স্টাফ হিসাবে, আমরা কেবল দলকে দেখাতে পারি যে কীভাবে ম্যাচ জেতা হয় তারপরে একবার মাঠে নামলে বাকাটা পুরোপুরি খেলোয়াড়ের উপর নির্ভর করে।”

ইন্টারকন্টিনেন্টাল কাপ জয়ের পরও স্টিমাচ বলেন, ভারত পাকিস্তানকে হালকাভাবে নিতে পারে না কারণ তারা বিপজ্জনক প্রতিপক্ষ হতে পারে। “টুর্নামেন্টে তারা আমাদের চমকে দিতে পারে। তারা খুব ভাল দল এবং সাম্প্রতিক কালে ফলাফল তাদের পক্ষে না এলেও সেটা কোনো ব্যাপার নয়। তারা খুব বেশি অনুশীলন ছাড়াই সাম্প্রতিক তিনটি ম্যাচ (চার জাতির টুর্নামেন্টে) খেলেছে এবং এখানে তারা খুব প্রতিযোগিতামূলক হতে পারে। আমরা তাদের দলের দুর্বল এবং শক্তিশালী দিকগুলি জানি এবং আমাদের এই নিয়ে কাজ করতে হবে।”